img

Follow us on

Thursday, Jul 25, 2024

Euro 2024: প্রথম দল হিসেবে ইউরোর নক আউটে জার্মানি, জেতা ম্যাচ ড্র করল ক্রোয়েশিয়া

Germany: মাঠ মাতালেন তরুণ মুসিয়ালা, শেষ ষোলো নিশ্চিত জার্মানির

img

মুসিয়ালার গোল, অপ্রতিরোধ্য জার্মানি।

  2024-06-20 12:36:40

মাধ্যম নিউজ ডেস্ক: অপ্রতিরোধ্য জার্মানি। উদ্বোধনী ম্যাচে বিপক্ষকে পাঁচ গোলে দুরমুশ করার পর হাঙ্গেরির বিরুদ্ধেও জয় জামাল মুসিয়ালাদের। এদিন তাঁর গোলেই এগিয়ে যায় জার্মানি। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ইউরো কাপে (Euro 2024) এ বারের সংস্করণে প্রথম দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করল আয়োজক জার্মানি (Germany)। অন্যদিকে বুধবার জেতা ম্যাচ ড্র করল ক্রোয়েশিয়া। সুইৎজারল্যান্ড ও  স্কটল্যান্ড ম্যাচও রয়েছে অমীমাংসিত।

জার্মানির দাপট

প্রথম ম্যাচে (Euro 2024) জার্মানির (Germany) গোলের খাতা খুলেছিলেন রিৎজ। ১৯ মিনিটে জামাল মুসিয়ালা গোল করেছিলেন। দ্বিতীয় ম্যাচেও নজর কাড়লেন তরুণ স্ট্রাইকার জামাল মুসিয়ালা। এ দিন হাঙ্গেরিকে ২-০ ব্যবধানে হারাল জার্মানি। গোলের খাতা খোলেন জামাল মুসিয়ালই। তেকাঠির সামনে হাঙ্গেরির রক্ষণভাগকে কার্যত দর্শক বানিয়ে ২৩ মিনিটে গোল করেন মুসিয়ালা।  বিপক্ষ ডিফেন্ডারদের পায়ের জাল ঘিরে রাখলেও গোল করতে ভুল করেননি জার্মান তারকা। ১-০ ফলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করলেও আক্রমণের ঝাঁজ এতটুকু কমায়নি জার্মানি। হাঙ্গেরি সেই অর্থে সুযোগই তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্থে আরও একটি গোল। এ বার ইকে গুন্ডোয়ান। ৭৪ মিনিটে ২-০ করে জার্মানি। বক্সের মধ্যে দাঁড়িয়ে থাকা গুন্দোগানকে নিখুঁত পাস দেন মুসিয়ালা। গোলে বল ঠেলতে ভুল করেননি গুন্দোগান। 

ক্রোয়েশিয়ার ভুল

এদিন জেতা ম্যাচ ড্র করে মাঠ ছাড়ল ইউরো কাপের (Euro 2024) আরেক শক্তিশালী দল ক্রোয়েশিয়া। এদিন আলবেনিয়ার বিরুদ্ধে নেমেছিলেন লুকা মদ্রিচরা। মাত্র ১১ মিনিটের মাথায় লাসির গোলে এগিয়ে যায় আলবেনিয়া। বিরতির পরে দীর্ঘক্ষণ লিড ধরে রেখেছিল তারা। ৭৪ মিনিটে সমতা ফেরান ক্র্যামারিচ। দুমিনিটের মধ্যেই গাসুলার আত্মঘাতী গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। তবে অতিরিক্ত সময়ে তিনিই গোল করে ম্যাচ ড্র করেন। 

দুরন্ত গোল শাকিরির

চলতি ইউরোয় (Euro 2024) স্কটল‌্যান্ডের সঙ্গে ১-১ ড্র করে শেষ ষোলোর দৌড়ে জার্মানির (Germany) পর দ্বিতীয় দল হিসেবে অনেকটাই এগিয়ে গেল সুইৎজারল‌্যান্ড। স্কটিশদেরও আশা একেবারেই শেষ না হয়ে সরু সুতোর উপরে দাঁড়িয়ে রয়েছে। এদিন ম‌্যাচের ১৩ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্কটল‌্যান্ড। ক‌্যালাম ম‌্যাকগ্রেগর বক্সে ঢুকে পিছনে পাস বাড়ান স্কট ম‌্যাকটমিনেকে। তিনি ডি-বক্সের কিছুটা বাইরে থেকে জোরালো শট নেন। তা ফ‌্যাবিয়ান স্কারের পায়ে লেগে দিক পরিবর্তন করে গোলে ঢুকে যায়।

২৬ মিনিটে সমতা ফেরান সুইৎজারল‌্যান্ডের বহু যুদ্ধের নায়ক শাকিরি। রালসনের ভুল পাস থেকে বল না থামিয়েই বাঁ পায়ের বাঁক খাওয়ানো দুরন্ত ইনসুইঙ্গারে জাল কাঁপান। বিশেষজ্ঞদের মতে, চলতি ইউরোয় এখনও পর্যন্ত সেরা গোল এটি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Germany

bangla news

Croatia

Switzerland

Scotland

EURO 2024

UEFA EURO 2024

Jamal Musiala

Ilkay Gundogan

Albania


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর