img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Mohammed Shami: বধূ নির্যাতনের মামলায় মিলল জামিন, বিশ্বকাপের আগে স্বস্তি পেলেন মহম্মদ শামি

২০১৮ সালে শামি ও তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ দায়ের...

img

মহম্মদ শামি। ফাইল ছবি।

  2023-09-19 20:59:21

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের আগেই মিলল স্বস্তি। মঙ্গলবার জামিন পেলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি (Mohammed Shami)। জামিন পেয়েছেন তাঁর দাদা মহম্মদ হাসিমও। এদিন দাদাকে নিয়ে আলিপুর আদালতে হাজির হন শামি। আবেদন মঞ্জুর করে তাঁদের জামিন দেন বিচারক।

জামিন পেলেন শামি

২ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে শামির জামিনের আবেদন মঞ্জুর করে আদালত। শামির আইনজীবী সেলিম রহমান বলেন, “শামি ও তাঁর দাদা হাসিম আদালতে হাজিরা দিয়েছিলেন। ওঁরা জামিনের আবেদন করেন। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে।” ২০১৮ সালে শামির বিরুদ্ধে বধূ নির্যাতন সহ একাধিক অভিযোগে মামলা দায়ের করেছিলেন হাসিন জাহান। সেই মামলাই চলছে। জাতীয় ক্রিকেট দলের সদস্য হওয়ায় শামির বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি করেনি আদালত। তবে আদালত এও নির্দেশ দিয়েছিল, এক মাসের মধ্যে সশরীরে আলাদতে আত্মসমর্পণ করে তিনি যেন জামিনের আবেদন করেন। সেই মতো এদিন আদালতে আত্মসমর্পণ করেন শামি (Mohammed Shami)।

চার্জশিট জমা পড়ার পর করণীয় 

শামির আইনজীবী বলেন, “বধূ নির্যাতনের মামলায় চার্জশিট জমা হয়েছিল। অনেক ক্ষেত্রেই মিথ্যা অভিযোগ ছিল। পুলিশ তদন্ত করে বাকি সব অভিযোগ বাদ দিয়ে কেবল বধূ নির্যাতনের ওপরে শামি ও তাঁর দাদার বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছিল। আইন অনুযায়ী, চার্জশিট জমা পড়লে আদালতে উপস্থিত হয়ে আত্মপক্ষ সমর্থন করে জামিন নিতে হয়। আজ আদালত শামিকে জামিন দিয়েছে।”

আরও পড়ুুন: “যেদিন ভাইপো কেষ্টর সাথে যাবে, সেদিন থেকে তৃণমূল ফাঁকা হয়ে যাবে”, তোপ শুভেন্দুর

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ মার্চ শামি (Mohammed Shami) ও তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ তুলে যাদবপুর থানায় এফআইআর দায়ের করেন হাসিন। পরের বছর ২৯ অগাস্ট শামির বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি করে আলিপুরের এসিজেএম কোর্ট। ওই বছরই ৯ সেপ্টেম্বর ওই নির্দেশে স্থগিতাদেশ দেয় আলিপুর জেলা দায়রা আদালত। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন হাসিন। বিচারপতি শম্পা সরকার নিম্ন আদালতের নির্দেশ বহাল রাখলে হাসিন যান সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত জানিয়ে দেয়, এক মাসের মধ্যে (Mohammed Shami) সব পক্ষের বক্তব্য শুনে মামলাটির নিষ্পত্তি করতে হবে দায়রা বিচারককে। তার পর থেকে চলছে শুনানি।

 

 দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Mohammed Shami

Cricket

bangla news

Bengali news

Hasin Jahan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর