img

Follow us on

Thursday, Jul 25, 2024

Copa America 2024: অঘটন! কোপার সেমিতে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে হারাল কলম্বিয়া

Colombia: কোপা ফাইনালে মেসির আর্জেন্টিনার সামনে কলম্বিয়া

img

জয়ের উচ্ছ্বাস।

  2024-07-11 12:08:56

মাধ্যম নিউজ ডেস্ক: কোপা-আমেরিকার (Copa America 2024) সেমিফাইনালে অঘটন। ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে দিল কলম্বিয়া (Colombia)। ফাইনালে তাঁরা মুখুমুখি হবে মেসির আর্জেন্টিনার। এই ম্যাচে জেমস রদ্রিগেজ গোল না পেলেও নিজেকে নতুন করেই চিনিয়েছেন তিনি। উইদ্রল ফরওয়ার্ড হিসেবে অনবদ্য ফুটবল খেলেন তিনি। পিছন থেকে একের পর এক ফাইনাল থার্ডে পাস বাড়াতে থাকেন এই বর্ষিয়ান স্ট্রাইকার। সেই সুবাদেই শক্তিশালী উরুগুয়েকে হারিয়ে দিল তাঁরা। 

১০ জনে খেলেও জয় (Copa America 2024)

ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল উরুগুয়ে। মনে করা হয়েছিল কোপার ফাইনালে (Copa America 2024) উঠবে তারাই। কিন্তু কলম্বিয়ার (Colombia) কাছে হার মানল তারা। প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় কলম্বিয়া। গোল করেন জেফারসন লারমা। তাঁকে গোলের পাস বাড়ান জেমস রদ্রিগেজ। এ বারের প্রতিযোগিতায় ষষ্ঠ বার গোলের পাস বাড়ালেন তিনি। কর্নার থেকে বল তোলেন রদ্রিগেজ। সেই বলে হেড করেন লারমা। বল জালে জড়িয়ে যায়। এগিয়ে যায় কলম্বিয়া। প্রথমার্ধের একদম শেষ দিকে লাল কার্ড দেখেন কলম্বিয়ার ড্যানিয়েল মুনোজ। গোটা দ্বিতীয়ার্ধ ১০ জনে খেলতে হয়েছে কলম্বিয়াকে। কিন্তু ১০ জনের কলম্বিয়াকে পেয়েও গোল শোধ করতে পারেনি উরুগুয়ে।

ফাইনালে সামনে মেসি (Copa America 2024)

চলতি টুর্নামেন্টে (Copa America 2024) দুর্দান্ত ছন্দে ছিল ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে (Uruguay)। কিন্তু বৃহস্পতিবার ভোরে (ভারতীয় সময়) খানিক অঘটন ঘটিয়েই সেই উরুগুয়ের বিরুদ্ধে জয় তুলে নিল কলম্বিয়া। ম্যাচের একেবারে প্রথম মিনিট থেকেই দুই শিবিরের লড়াই ছিল টানটান। উরুগুয়ে খাতায়কলমে খানিকটা এগিয়ে থাকলেও এক ইঞ্চিও জমি ছাড়েনি কলম্বিয়া (Colombia)। ফাইনালে রদ্রিগেজদের খেলতে হবে আরও এক ১৫ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার (Argentina) বিরুদ্ধে। দুরন্ত ছন্দে থাকা কলম্বিয়া ফাইনালে বিশ্বজয়ীদের কতটা বেগ দেবে তা জানতে অপেক্ষা করতে হবে। যাইহোক প্রতিপক্ষ  আর্জেন্টিনা, সামনে ফুটবলের রাজপুত্র লিয়োনেল মেসি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Argentina

bangla news

Lionel Messi

Colombia

Copa America 2024

Uruguay


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর