img

Follow us on

Tuesday, Jul 16, 2024

T20 India vs Zimbabwe: জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ তিন টি২০-র দল ঘোষণা ভারতের, কারা এলেন, কারা গেলেন?

Team India squad: জিম্বাবোয়ে সিরিজের শেষ তিনটি ম্যাচ খেলতে ভারতের হয়ে যোগ দিলেন তিন বিশ্বজয়ী

img

জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের আগে স্কোয়্যাডে ফিরলেন তিন তারকা, সংগৃহীত চিত্র

  2024-07-09 13:48:23

মাধ্যম নিউজ ডেস্ক: এবার পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলছে ভারত ও জিম্বাবোয়ে (T20 India vs Zimbabwe)। ইতিমধ্যেই সিরিজের দুটি ম্যাচ হয়ে গিয়েছে। তার মধ্যে প্রথমটিতে জিম্বাবোয়ে জিতলেও পরেরটিতে জিতেছে ভারত। ফলে, সিরিজের ফল আপাতত ১-১। আগামী বুধবার সিরিজের তৃতীয় টি২০ ম্যাচ। আর তার আগেই শক্তি বাড়াচ্ছে টিম ইন্ডিয়া। কারণ প্রথমে সিরিজের জন্য একটা দল ঘোষণা করা হলেও পরে টিম ইন্ডিয়া বার্বাডোজে আটকে পড়ায় জিম্বাবোয়ে সিরিজের জন্য ঘোষিত দলে বদল আনা হয়। জানা গিয়েছে, বিশ্বকাপ খেলা তিন প্লেয়ার এবার তৃতীয় ম্যাচ থেকে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ফলে স্বাভাবিকভাবেই জিম্বাবোয়ের বিরুদ্ধে আগামী তিনটি টি২০ ম্যাচে ভারতীয় দলে বড়সড় পরিবর্তন হতে চলেছে।

নতুন স্কোয়্যাডে কারা থাকছে? (Team India squad) 

প্রথম দুটো ম্যাচে ভারতীয় স্কোয়্যাডে যারা ছিলেন তাদের মধ্যে থেকে তিনজন প্লেয়ারকে বাদ দেওয়া হবে বাকি তিন ম্যাচের জন্য। বদলে নতুন তিনজন সুযোগ পাবেন। আর এই তিনজন হলেন বিশ্বকাপ জয়ী যশস্বী জয়সওয়াল, শিবম দুবে ও সঞ্জু স্যামসন। উল্লেখ্য, ভারতীয় দলের অংশ এই ত্রয়ী, গত মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শিরোপা জিতেছিল।

 আর অন্যদিকে, বি সাই সুধারসন, কেকেআর পেসার হর্ষিত রানা এবং পাঞ্জাব কিংসের উইকেটরক্ষক জিতেশ শর্মার সাথে দেশে ফিরবেন। এই ত্রয়ীকে শুধুমাত্র প্রথম দুই ম্যাচের জন্য ভারতীয় দলে রাখা হয়েছিল।

আরও পড়ুন: উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির আশঙ্কা! দক্ষিণবঙ্গে কেমন থাকবে আবহাওয়া? জানাল আবহাওয়া দফতর

তৃতীয় টি-টোয়েন্টির জন্য ভারতের সম্ভাব্য একাদশ (T20 India vs Zimbabwe)

জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টির জন্য ভারতের সম্ভাব্য একাদশের তালিকায় রয়েছেন যশস্বী জয়সওয়াল, শুভমান গিল (সি), অভিষেক শর্মা, রুতুরাজ গায়কওয়াড়, সঞ্জু স্যামসন (ডব্লিউ কে), শিবম দুবে, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, মুকেশ কুমার। 

শেষ তিনটি টি-টোয়েন্টির জন্য ভারতের স্কোয়াড (Team India squad) 

আর শেষ তিনটি টি-টোয়েন্টি ম্যাচের (T20 India vs Zimbabwe) জন্য ভারতের স্কোয়াডে থাকবেন যশস্বী জয়সওয়াল, শুভমান গিল (সি), অভিষেক শর্মা, রুতুরাজ গায়কওয়াড়, সঞ্জু স্যামসন (ডব্লিউ কে), শিবম দুবে, রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, মুকেশ কুমার, খলিল আহমেদ, ধ্রুব জুরেল, তুষার দেশপান্ডে ও রিয়ান পরাগ। 
  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Sports news

news in bengali

Yashasvi Jaiswal

sanju samson

T20Is vs Zimbabwe

Shivam Dube

Team India squad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর