img

Follow us on

Friday, Jul 19, 2024

BCCI: টেস্ট বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত অধিনায়ক রোহিতই! ইঙ্গিত জয় শাহের

Champions Trophy 2025: রোহিতের নেতৃত্বেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১ মার্চ পাকিস্তানের সামনে ভারত

img

রোহিত শর্মার উপর আস্থা জয় শাহের।

  2024-07-08 10:14:26

মাধ্যম নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটের আসরে ভারতীয় টেস্ট দল এবং একদিনের দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মাই। বিসিসিআই (BCCI) সচিব জয় শাহের (Jay Shah) তেমনই ইঙ্গিত। আগামী টেস্ট বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত রোহিতকেই জাতীয় দলের নেতৃত্বে দেখতে চান জয়। রোহিত‌ের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর আরও সাফল্যের ব্যাপারে আশাবাদী বিসিসিআই সচিব।

কী বললেন জয় শাহ (BCCI)

এক দিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারার পর তিনি বলেছিলেন, এই দলই ২০ ওভারের বিশ্বকাপ জিতে আনবে। নিজের ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় উচ্ছ্বসিত জয় বলেছেন, ‘‘আমাদের পরের লক্ষ্য টেস্ট বিশ্বকাপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। আমি নিশ্চিত, রোহিতের নেতৃত্বে এই দুটো প্রতিযোগিতাতেও আমরা চ্যাম্পিয়ন হব।’’ বোর্ড সচিবের (BCCI) এই কথা থেকেই মনে করা হচ্ছে। ২০২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে মেন ইন ব্লু-এর ব্যাটন থাকবে কুল ক্যাপ্টেন রোহিতের হাতেই। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য দলের সকলকে অভিনন্দন জানিয়েছেন জয়। এই জয় কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজাকে উৎসর্গ করেছেন তিনি।

চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি (Champions Trophy 2025)

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সূত্রে খবর, ইতিমধ্যেই পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy 2025) পুরো সূচি তৈরি করে আইসিসি-কে দিয়েছে। সেই হিসেবে টুর্নামেন্টের শুরু ১৯ ফেব্রুয়ারি। করাচিতে উদ্বোধনী ম্যাচ খেলবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। ফাইনাল ৯ মার্চ লাহোরে। টুর্নামেন্টের হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ হবে ১ মার্চ লাহোরে। ভারতের সীমান্ত থেকে কাছে থাকা এবং নিরাপত্তার জন্য লাহোরে ভারতের সব ম্যাচ রাখা হয়েছে বলে জানিয়েছে পিসিবি। ভারত প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশের বিরুদ্ধে ২০ ফেব্রুয়ারি। ভারতের দ্বিতীয় ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে ২৩ ফেব্রুয়ারি।

রোহিতদের ম্যাচ লাহোরে করার প্রস্তুতি পাকিস্তান নিলেও ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি। বিসিসিআই সূ্ত্রে খবর, টিম ইন্ডিয়া যদি পাকিস্তান সফরে যায়, তাহলে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় সরকার। সেটাই মেনে চলবে বোর্ড। যদি ভারতীয় দল টুর্নামেন্ট খেলতে পাকিস্তানে না যায়, তাহলে হাইব্রিড মডেল গ্রহণ করা হতে পারে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

BCCI

bangla news

Jay Shah

Rohit Sharma

ICC World Test Championship

ICC Champions Trophy

captain


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর