img

Follow us on

Tuesday, Jul 16, 2024

AFC Champions League: এএফসি চ্যাম্পিয়ন্স লিগে কঠিন পরীক্ষার সামনে ইস্টবেঙ্গল ও মোহনবাগান

East Bengal: সামনে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ, ইস্টবেঙ্গলে যোগ দিলেন দিমিত্রিয়স দিয়ামানতোকোস

img

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি কলকাতার দুই প্রধান মোহনবাগান-ইস্টবেঙ্গলের।

  2024-06-15 17:37:40

মাধ্যম নিউজ ডেস্ক: এএফসি চ্যাম্পিয়ন্স লিগে (AFC Champions League) খেলার ছাডপত্র পেয়েছে কলকাতার দুই প্রধান মোহনবাগান (Mohun Bagan) ও ইস্টবেঙ্গল (ast Bengal)। আইএসএলের লিগ-শিল্ড জেতার সুবাদে মোহনবাগান সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ ২-তে খেলবে। ইস্টবেঙ্গল সুপার কাপ জেতায় তাদের যোগ্যতা অর্জন পর্বে খেলতে হবে। এএফসি চ্যম্পিয়ন্স লিগের কথা মাথায় রেখেই দল গঠন করেছে দুই প্রধান। 

কবে খেলবে ইস্টবেঙ্গল

আগামী ১৪ অগস্ট ইস্টবেঙ্গল চ্যাম্পিয়ন্স লিগের (AFC Champions League) প্রাথমিক পর্বের ম্যাচ খেলবে তুর্কমেনিস্তানের আলটিন আসিরের বিরুদ্ধে। খেলাটি হবে  কলকাতায় ইস্টবেঙ্গলের ঘরের মাঠে। ওই একই দলের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে তুর্কমেনিস্তান যাবে লাল হলুদ। প্রায় ১১ বছর পর ইস্টবেঙ্গল ফের এএফসি টুর্নামেন্ট খেলবে। ২০১২ সালে ফেডারেশন কাপ জিতেছিল লাল হলুদ এবং ২০১৩ সালে এএফসি কাপে শেষবার অংশগ্রহণ করেছিল। এরপর শুধুই ব্যর্থতা আর অন্ধকার অধ্যায়। কিন্ত সুপার কাপ জিতে ফের এশিয়ার সেরা মঞ্চে ইস্টবেঙ্গল। 

ইস্টবেঙ্গলে দিমিত্রিয়স 

এএফসি-র কথা মনে রেখেই চলতি মরশুমে ইস্টবেঙ্গল (East Bengal) সই করাল দিমিত্রিয়স দিয়ামানতোকোসকে। আইএসএলের সোনার বুট জয়ী স্ট্রাইকার দু'বছরের জন্য লাল হলুদ জার্সি পরছেন। কেরালা ব্লাস্টার্সের হয়ে গত দু'বছরে ৪৪টি ম্যাচ খেলেছেন গ্রিসের এই স্ট্রাইকার। ২৮টি গোল করেছেন। ২০১২ সালে নিজের দেশ গ্রিসের হয়ে অনূর্ধ্ব ১৯ দলে প্রতিনিধিত্ব করেছিলেন দিমিত্রিয়স। এই বিষয়ে কোচ কার্লোস কুয়াদ্রাত বলেছেন, "দিয়ামানতোকোসের যোগদানে দলের আক্রমণ ভাগ শক্তিশালী হবে। আমাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তাঁকে আমরা রাজি করাতে পেরেছি। একাধিক ক্লাবের প্রস্তাব থাকলেও দিয়ামানতোকোস ইস্টবেঙ্গলকেই বেছে নিয়েছেন।" গত মরশুমে ক্লেটন সিলভার উপর নির্ভর করেছিল ইস্টবেঙ্গল। গোল করার প্রকৃত বক্স স্ট্রাইকার ছিল না। নতুন মরশুমে সেই অভাব দূর হল দিয়ামানতোকোসের যোগদানে। লাল হলুদ জার্সি পরার সুযোগ পেয়ে খুশি গ্রিসের এই স্ট্রাইকার। তাঁর কথায়,"প্রত্যেকেই জানে ইস্টবেঙ্গল এশিয়ার সবচেয়ে বড় সমর্থক পুষ্ট ক্লাব। আমি সেই দলের হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছি। দলের সাফল্যের জন্য নিজেকে নিংড়ে দেব।"

কবে খেলবে মোহনবাগান

মোহনবাগানের বিপক্ষ দল ঠিক না হলেও তারাও লড়বে এশিয়ার মহা শক্তিধর দেশের ক্লাব দলের বিরুদ্ধে। ১৭ সেপ্টেম্বর থেকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের (AFC Champions League) মূল পর্ব শুরু হবে। তাই সবুজ-মেরুনের প্রতিপক্ষ জানতে আর একটু অপেক্ষা করতে হবে সমর্থকদের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

East Bengal

Mohun Bagan

AFC Champions League


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর