img

Follow us on

Friday, Apr 26, 2024

West Bengal Road: মমতার পথশ্রী, রাস্তা হতশ্রী, তাই ভোট বয়কটের ডাক?

মমতার পথশ্রী, রাস্তা হতশ্রী, তাই ভোট বয়কটের ডাক?

  2023-03-29 18:58:46

কোথাও ঝাঁটা হাতে বিক্ষোভ, কোথাও পার্টি অফিস বন্ধ করে প্রতিবাদ। এ ছবি নির্দিষ্ট কোনও একটি এলাকার নয়। উত্তরে মালদা থেকে দক্ষিণে বর্ধমান। রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক জনতার। শাসকের প্রতিশ্রুতিতে আর ভুলতে নারাজ তারা। আজ যখন সিঙ্গুর থেকে পথশ্রী প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী, তখন রাজ্যের বিভিন্ন জায়গায় উঠে এল অন্য ছবি। পথশ্রী উদ্বোধনের দিনেই বিচিত্র ঘটনা পূর্ব বর্ধমানের মেমারিতে। গ্রামে তৃণমূল কংগ্রেসের পার্টি অফিস ছিল। কিন্তু রাস্তা না হওয়ায় বিক্ষোভে ফেটে পড়লেন দলীয় কর্মীরাই। দলের অফিস থেকে খুলে ফেলা হল পতাকা। সরিয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রীর ফ্লেক্স। দলের সব চিহ্ন হাপিশ করে হুমকি দেওয়া হল ভোট বয়কটের।

দিনের পর দিন মানুষকে ভুল বোঝাচ্ছে শাসক দল। সমালোচনায় সোচ্চার হয়েছে বিজেপিও। তাদের মতে, যা হচ্ছে পথশ্রী নয়, পুরোটাই বিশ্রী। মেমারির থেকেও তীব্র প্রতিবাদ মালদায়। ইংরেজবাজারের কাজিগ্রাম পঞ্চায়েত এলাকায় ঝাঁটা হাতে রাস্তায় হাজির মহিলারা। এলাকাবাসীর অভিযোগ, বারবার বলা হচ্ছে রাস্তা হবে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। দক্ষিণ মালদা বিজেপি সম্পাদকের অভিযোগ, তৃণমূলের সদস্যরা রাস্তার টাকা খেয়ে নিয়েছে। তবে রাস্তা বানানোর আশ্বাস দিয়েছেন মালদা জেলা পরিষদের সভাধিপতি। পরিস্থিতি এতটাই খারাপ যে বেহাল রাস্তার প্রতিবাদ জানিয়ে তৃণমূলের ইংরেজবাজারের ব্লক সভানেত্রী প্রতিভা সিংকে ঘেরাও করে বিক্ষোভ দেখায় দলেরই নেতা কর্মীদের একাংশ। ঘটনায় চরম অস্বস্তিতে পড়েন প্রতিভা সিং।

মুখ্যমন্ত্রী বলছেন, রাস্তা হবে। পঞ্চায়েত ভোটের মুখে মানুষের মন পেতে আর এক চাল চালছেন তিনি। রাজ্যের ২২ জেলায় ১২ হাজার কিলোমিটার রাস্তা নির্মাণ ও সংস্কারের ঘোষণা করছেন। কিন্তু মানুষ তাঁকে আর ভরসা করতে পারছেন না। যে সিঙ্গুরে দাঁড়িয়ে তিনি আজ একথা ঘোষণা করেছেন, সেই সিঙ্গুরের সর্বহারা দশা সবাই দেখছে। তাই প্রতিবাদের ঢেউ উঠছে সর্বত্র। কোথাও ঝাঁটা হাতে, আবার কোথাও পার্টি অফিস বন্ধ করে। তবে এই প্রতিবাদের মধ্যেই একটা ছবি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কাজ বন্ধ, রাস্তা চলছে। বোঝা যাচ্ছে না এই প্রতীকী ছবি আগাম বিপদের কোনও দিক নির্দেশ করছে কিনা।
 

Tags:

Mamata Banerjee

West Bengal

Bad Road

singur

panchayet election

memari news

no road no vote

mamata banerjee at singur

pathashree

pathashree prakalpa

mamata banerjee pathashree prakalpa

pathashree scheme

rastashree pathasree

rastashree

rastashree prakalpa

rastashree news

road condition ugly

malda kazigram

memari bad road

purba bardhaman news

villagers demand road

no road no vote slogan

west bengal road


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর