img

Follow us on

Friday, Apr 26, 2024

TMC expels Santanu Banerjee: কী আছে শান্তনুর মোবাইলে? কেন তড়িঘড়ি বহিষ্কার?

কী আছে শান্তনুর মোবাইলে? কেন তড়িঘড়ি বহিষ্কার?

  2023-03-14 20:54:43


কী আছে শান্তনুর মোবাইলে? কেন তড়িঘড়ি বহিষ্কার? নিয়োগ দুর্নীতি কাণ্ডে এই প্রশ্ন এখন বাংলার ঘরে ঘরে। গতকালই আদালতে ইডি জানিয়েছে, হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের আই ফোনে বহু তথ্য পাওয়া গেছে। ওই মোবাইল সোনার খনি। এমন কিছু নাম আছে, যা প্রকাশ্যে বলতে চাননি ইডির আইনজীবী। এই তথ্য সামনে আসার পরদিনই তড়িঘড়ি দল থেকে বহিষ্কার করা হল শান্তনু বন্দ্যোপাধ্যায়কে। তাঁর সঙ্গেই বহিষ্কৃত কুন্তল ঘোষ। তবে কুন্তলকে বহিষ্কার করা হল গ্রেফতারির সাত সপ্তাহ পর। আর শান্তনুকে অপসারিত করা হল গ্রেফতারির পাঁচ দিনের মাথায়। তাই প্রশ্ন উঠছে, এত তাড়াহুড়ো করল কেন দল? বিশেষ করে এদিন সকালেই মন্ত্রী ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হয়, শান্তনু - কুন্তলদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেবে দল? তিনি বলেন, শুক্রবারের বৈঠকে সিদ্ধান্ত হতে পারে।

কিন্তু তার কিছুক্ষণ বাদেই  মন্ত্রী ব্রাত্য বসু ও শশী পাঁজা সাংবাদিক সম্মেলন  করে জানান, বহিষ্কার করা হচ্ছে শান্তনু ও কুন্তলকে। টাকা পার্টি অফিস থেকে উদ্ধার হয়নি, তাই দল দুর্নীতিতে যুক্ত নয় বলে হাস্যকর সাফাইও দিতে চেয়েছেন তাঁরা। বোঝাই যাচ্ছে, নির্দেশ এসেছে একেবারে ওপরমহল থেকে। সিদ্ধান্ত জানা ছিল না মন্ত্রী ফিরহাদের। শান্তনুর তথ্য সামনে আসতেই তড়িঘড়ি দলনেত্রী তাকে ছেঁটে ফেলতে চেয়েছেন। এখনও চুপ থাকা হয়েছে অনুব্রত ও মানিকের ব্যাপারে।  কিন্তু কি এমন আছে শান্তনুর মোবাইলে? বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মতে, ওই মোবাইলে লুকনো আছে বহু তথ্য। নাম আছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। গত দশ বছরের হোয়ায়ট অ্যাপ চ্যাট খুলে দেখলেই সব সত্য সামনে আসবে।

এদিন শহিদ দিবস পালন করতে নন্দীগ্রাম যান শুভেন্দু। সেখানে শহিদ বেদি ছুঁয়ে তাঁর প্রতিজ্ঞা, ২০২৪ সালের আগে পিসি-ভাইপোকে গ্যারেজ করব।সব মিলিয়ে এটা স্পষ্ট যে নিয়োগ দুর্নীতি মামলায় বিপদ টের পাচ্ছে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্ব। এই দুর্নীতি থেকে বেরোনোর কী পথ, তা বুঝতে পারছেন না তাঁরা। তাই চাকরি বাতিল যাতে আটকানো যায়, তার জন্য সওয়াল করছেন খোদ মুখ্যমন্ত্রী। পথ খুঁজছেন যাঁতাকল থেকে বেরোনোর। কিন্তু পাহাড় প্রমাণ দুর্নীতি করলে তা থেকে কি সহজে নিস্তার মেলে? এই প্রশ্নই ঘুরছে বাংলার আকাশে বাতাসে। বিরোধীদের দাবি, সত্য স্বীকার করে জনতার সামনে হাজির হন মুখ্যমন্ত্রী। পদত্যাগ করুন। তাহলেই বাংলা বাঁচবে। বাঁচবে যুব সমাজ।

Tags:

 

Mamata Banerjee

Bratya Basu

Firhad Hakim

suvendu adhikary

suvendu on mamata

Shantanu Banerjee

Santanu Banerjee

shantanu banerjee news

santanu banerjee expelled

shantanu banerjee expelled news

tmc expel santanu banerjee

kuntal ghosh expel

tmc expel kuntal

santanu mobile gold mine

shashi panja

suvendu on abhisek


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর