img

Follow us on

Thursday, May 09, 2024

Buddhadeb Bhattacharjee: ভাল আছেন বুদ্ধদেব, বুধবারে ফিরতে পারেন বাড়ি

২৯ জুলাই সংক্রমণ নিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী ভর্তি হন হাসপাতালে

img

বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি)

  2023-08-07 14:51:14

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি সপ্তাহের বুধবার হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। জানা গিয়েছে, তাঁর ছুটি নিয়ে সোমবারই বৈঠকে বসেছিল মেডিক্যাল বোর্ড। এবং সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগের থেকে অনেকটাই শারীরিক উন্নতি ঘটেছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর (Buddhadeb Bhattacharjee)। তাঁর শরীরে সংক্রমণও নেই। প্রসঙ্গত, গত ২৯ জুলাই শারীরিক অসুস্থতা নিয়ে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

সংক্রমণমুক্ত বুদ্ধদেব (Buddhadeb Bhattacharjee)  

সোমবার হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্য বর্তমানে সংক্রমণ মুক্ত রয়েছেন। মঙ্গলবার বুদ্ধদেবের (Buddhadeb Bhattacharjee) আরও কতগুলো রক্ত পরীক্ষা করানো হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এবং সব পরিস্থিতি খতিয়ে দেখার পর যদি হাসপাতাল কর্তৃপক্ষের মনে হয়, তখনই বুদ্ধদেব ভট্টাচার্যকে ছাড়া হতে পারে। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্য এখনও কঠিন খাবার খেতে পারছেন না। এবং যার ফলে রাইস টিউবেই তাঁর শরীরে খাবার প্রবেশ করছে। তিনি বর্তমানে উঠে দাঁড়াতে পারছেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা। বুদ্ধদেব ভট্টাচার্য বাড়ি ফিরলে সেখানেও হাসপাতালের মতোই সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। এবং একজন নার্স সর্বদা দেখাশোনা করবেন বাড়িতেই। রাখা হবে বাইপ্যাপ সাপোর্ট, নেবুলাইজেশন ইত্যাদি। বর্তমানে বুদ্ধদেব তাঁর প্রিয় রবীন্দ্র সংগীত শুনছেন।  

শনিবার থেকেই অ্যান্টিবায়োটিক বন্ধ হয় বুদ্ধদেবের

জানা গিয়েছে, গত শনিবার থেকেই বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) অ্যান্টিবায়োটিক বন্ধ করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এবং তারপর থেকে ভালই রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিৎসায় সাড়া দেওয়ায় স্বস্তি পেয়েছেন চিকিৎসকরাও। তরল খাবার সরাসরি তাঁকে মুখ দিয়ে খাওয়ানো হচ্ছে। রবিবার তিনি স্যুপ খেয়েছেন বলে জানা গিয়েছে।  বুদ্ধদেব ভট্টাচার্য বাড়িতেও বাইপ্যাপ ব্যবহার করেন। জানা গিয়েছে, বাড়িতে তিনি যে বাইপ্যাপটি ব্যবহার করেন, সেটি হাসপাতালে নিয়ে আসা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন ভর্তির সময় বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শ্বাসনালিতে সংক্রমণ ছিল। ২৯ জুলাই ভর্তির পর থেকেই তাঁর আরোগ্য কামনায় হাসপাতালে ঢল নামে বিভিন্ন ক্ষেত্রের মানুষের। এসেছেন মুখ্যমন্ত্রী থেকে বিরোধী দলনেতা প্রত্যেকেই। রাজ্যপাল সিভি আনন্দ বোস থেকে চলচ্চিত্র জগতের অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও হাসপাতালে হাজির থেকেছেন। তাঁর আরোগ্য কামনা করেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Buddhadeb Bhattacharjee

west bengal former chief minister

buddhadeb to be discharged from hospital


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর