img

Follow us on

Tuesday, May 21, 2024

HS Result 2024: মাধ্যমিকে চতুর্থ থেকে উচ্চ মাধ্যমিকে প্রথম! অভীক দাসের স্বপ্ন বিজ্ঞানী হওয়া

Higher Secondary Topper: উচ্চ মাধ্যমিকে প্রথম আলিপুরদুয়ারের অভীক দাস নিজের স্বপ্ন নিয়ে কী বললেন?

img

অভীক দাস (নিজস্ব চিত্র)

  2024-05-08 18:18:54

মাধ্যম নিউজ ডেস্ক: মাধ্যমিকে চতুর্থ হওয়া আলিপুরদুয়ারের (HS Result 2024) অভীক দাস এবার উচ্চ মাধ্যমিকে প্রথম হয়ে তাক লাগিয়ে দিয়েছেন। বুধবার উচ্চ মাধ্যমিক কাউন্সিলের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে রাজ্যের প্রথম হিসেবে অভীক দাসের নাম ঘোষণা করতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন পরিবারের লোকজন। পাড়া প্রতিবেশীরা তাঁকে শুভেচ্ছা জানাতে তাঁর বাড়িতে হাজির হয়ে যান।

বিজ্ঞানী হতে চান অভীক (HS Result 2024) 

পরিবার সূত্রে জানা গিয়েছে, অভীক দাসের প্রাপ্ত নম্বর ৪৯৬। আলিপুরদুয়ারের ম্যাকউইলিয়াম হাইস্কুলের তিনি ছাত্র। ছোট থেকেই স্কুলে তিনি ভালো রেজাল্ট করতেন। মাধ্যমিকে ও ভালো রেজাল্ট করবে বলে শিক্ষকরা প্রত্যাশা করেছিলেন। মাধ্যমিকে তিনি রাজ্যের মধ্যে চতুর্থ হয়েছিলেন। এবারও পরিবারের লোকজনের পাশাপাশি স্কুলের শিক্ষকদের তাঁকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। তিনি সকলকে চমকে দিয়ে রাজ্যের মধ্যে প্রথম (HS Result 2024) হয়েছেন। অভীক বলেন, "ভালো পরীক্ষা হয়েছিল। এটা আশা করেছিলাম যে প্রথম পাঁচে থাকব। তবে প্রথম হব আশা করিনি। ঘড়ি ধরে পড়াশোনা করিনি। যখন মন চেয়েছে পড়েছি। সারাদিন পড়াশোনা করেছি।  দিনে আট থেকে দশ ঘণ্টা পড়াশোনা করেছি। আমার ৬টি বিষয়ে ৬ জন গৃহ শিক্ষক ছিল। আমি অ্যাস্ট্রো ফিজিক্স নিয়ে গবেষণা করে বিজ্ঞানী হওয়ার ইচ্ছে। ক্রিকেট খেলা দেখতে ভালোবাসি। বিরাট কোহলি আমার প্রিয় খেলোয়াড়।"

ছেলে সারাদিন পড়াশুনা করত

অভীকের বাবা প্রবীর দাস পেশায় স্কুল শিক্ষক। তিনি বলেন, "ও সারাদিন পড়াশোনা করত। খুব পরিশ্রমী। স্কুলের শিক্ষকরাও খুব সাহায্য করেছেন। পাশাপাশি ওর গৃহশিক্ষক ছিল। দিনরাত এক করে পড়াশোনা করেছে ও। মাধ্যমিকেও ভালো ফলাফল করেছিল। ফলে, আমাদের ওকে নিয়ে এবারও প্রত্যাশা ছিল। ও আমাদের মুখ উজ্বল করেছে। ওর জন্য আমাদের গর্ব হচ্ছে। এরপর ও সায়েন্স নিয়ে পড়াশোনা করার ইচ্ছে প্রকাশ করে। আমরা কোনওদিন ওর ওপর কোনও কিছু চাপিয়ে দিইনি। বিজ্ঞানী হতে চেয়েছিল ও। "

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Higher Secondary

Alipurduar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর