img

Follow us on

Sunday, May 19, 2024

HS Result 2024: উচ্চ মাধ্যমিকেও জয়জয়কার, মেধা তালিকায় এবারও নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ৬ জন!

Higher Secondary Merit List: রাজ্যে দ্বিতীয়! নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সৌম্যদীপের স্বপ্ন স্ট্যাটিসটিক্স নিয়ে পড়ার

img

নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন (বাঁদিকে), সৌম্যদীপ সাহা (ডানদিকে) (নিজস্ব চিত্র)

  2024-05-08 19:16:48

মাধ্যম নিউজ ডেস্ক: নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে ভালো রেজাল্ট (HS Result 2024) করার স্বপ্ন নিয়ে ভর্তি হয়েছিলেন সৌম্যদীপ সাহা। যদিও ছোট থেকে তিনি এই স্কুলে পড়াশুনা করেছেন, এমন নয়। একাদশ শ্রেণিতে তিনি মিশনে ভর্তি হয়েছিলেন। উচ্চ মাধ্যমিকে রাজ্যের মধ্যে দ্বিতীয় হয়ে মিশনের মুখ উজ্জ্বল করলেন তিনি।

স্ট্যাটিসটিক্স নিয়ে পড়তে চান সৌম্যদীপ (HS Result 2024)

রামকৃষ্ণ মিশন সূত্রে জানা গিয়েছে, সৌম্যদীপ সাহার প্রাপ্ত নম্বর ৪৯৫। সৌম্যদীপ বলেন, মিশনে ভালো রেজাল্ট (HS Result 2024) করার আশা নিয়ে ভর্তি হয়েছিলাম। তবে, কখনও ঘড়ি ধরে পড়াশুনা করিনি। ভালোবেসে সবসময় পড়াশোনা করেছি। আবৃত্তি করতে ভালো লাগে। আর সুযোগ পেলে সাঁতার কাটতেও ভালোবাসি। তবে, আমাদের পড়াশুনায় মনোসংযোগ নষ্ট না হওয়ার অন্যতম কারণ হল মোবাইল দেখতে না পাওয়া। আমরা অবসর সময় হস্টেলে হাসি-মজা-আড্ডা দিতাম। প্রস্তুতি খুব ভালো ছিল। সেই মতো পরীক্ষাও ভালো দিয়েছিলাম। রাজ্যের মেধা তালিকায় এবার আমি স্থান পাব বলে আশা করেছিলাম। কিন্তু, রাজ্যের মধ্যে দ্বিতীয় হব তা আশা করিনি। রেজাল্ট শোনার পর খুবই ভালো লাগছে। রেজাল্ট শোনার পর মা, বাবা চোখে জল ধরে রাখতে পারেনি। আমার ভালো রেজাল্টের জন্য স্কুলের ভূমিকা সব থেকে বেশি। হস্টেলে থাকার কারণে বন্ধুরা যৌথভাবে অনেক সহজে পড়াশোনা সংক্রান্ত যে কোনও সমস্যা সমাধান করে ফেলতাম। পরবর্তীতে আমার স্বপ্ন, স্ট্যাটিসটিক্স নিয়ে অনার্স পড়া। আইএসআই-তে পড়তে চাই। তিনি বলেন, আমার এই স্বপ্নের বীজ বোনা শুরু হয়েছিল মাধ্যমিকের একটু আগে থেকে।

নরেন্দ্রপুর মিশনের ৬ জন পড়ুয়া মেধা তালিকায়

নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালের প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দ বলেন, মেধা তালিকায় (HS Result 2024) আমাদের বিদ্যালয়ের ৬ জন পড়ুয়া রয়েছে। এরমধ্যে দ্বিতীয় হয়েছে সৌম্যদীপ। আর ষষ্ঠ হয়েছে নিলয় চট্টোপাধ্যায়। আর নবম এবং দশম স্থানে দুজন করে মেধা তালিকায় জায়গা পেয়েছে। যদিও এদের কেউই মাধ্যমিকের মেধা তালিকায় ছিল না। আর সৌম্যদীপ তো একাদশ শ্রেণিতে আমাদের স্কুলে ভর্তি হয়েছে। আমাদের আবাসিক স্কুল হওয়ায় এখানকার নিয়মশৃঙ্খলা পড়ুয়াদের ভালো রেজাল্ট করতে অনেকটাই সহযোগিতা করেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

HS Result 2024

higher secondary merit list

narendrapur ramkrishna mission


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর