img

Follow us on

Tuesday, May 21, 2024

Weather Update: স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে কলকাতার পারদ, কতদিন থাকবে বৃষ্টির প্রভাব?

Rain in Kolkata: দফায় দফায় বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, কবে থেকে হাওয়া বদলের সম্ভাবনা?

img

শহরে ঝিরঝিরে বৃষ্টি।

  2024-05-09 11:33:09

মাধ্যম নিউজ ডেস্ক: আপাতত আগামী ৭দিন তীব্র দহনজ্বালা থেকে মুক্তি পাবে শহরবাসী। ইতিমধ্যেই স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমেছে শহর কলকাতার তাপমাত্রা (Weather Update)। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রার খুব একটা বদলের সম্ভাবনা নেই। গরমের দাপট অতটা থাকবে না দক্ষিণবঙ্গ জুড়েই। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ দুই জায়গাতে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে , এমনটাই জানাল হাওয়া অফিস।

বৃষ্টিপাতের সম্ভাবনা

হাওয়া অফিসের (Weather Update) পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত বলেন, "আগামী সাতদিন পশ্চিমবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে৷ সর্বোচ্চ তাপমাত্রার বড় কোনও পরিবর্তন নেই ৷ সব জেলাতে বৃষ্টি হবে (Rain in Kolkata)৷ আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে৷ সঙ্গে ৪০-৫০কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে ৷" আগামিকাল, শুক্রবার নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইতে পারে৷ ভারী বৃষ্টি হতে পারে নদিয়া ও দুই চব্বিশ পরগনায় ৷ উল্লেখ্য, মৎস্যজীবীদের আর উপকূলে যাওয়ার ক্ষেত্রে কোনও সতর্কবার্তা নেই। সমুদ্রে জলোচ্ছ্বাসের কোনও আশঙ্কাও আর নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বিক্ষিপ্তভাবে দু'এক জায়গায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: রাজ্যে সিবিআই তদন্তের অনুমতি সংক্রান্ত মামলার রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট

শহরের আবহাওয়া

কলকাতা (Rain in Kolkata) সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে, পূর্বাভাস এমনটাই। শনি এবং রবিবারও বঙ্গের আবহাওয়া থাকবে দুর্যোগপূর্ণ। সমস্ত জেলাতেই বইতে পারে ঝোড়ো হাওয়া, সঙ্গে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। রবিবারের পর বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমবে। বুধবার কলকাতা এবং তার আশপাশের অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫.৩ ডিগ্রি নীচে৷ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৪.৬ ডিগ্রি নীচে ৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৬৪ শতাংশ ৷ গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ১৩.৮ মিলিমিটার ৷ বৃহস্পতিবারও শহরে আকাশ মেঘলা রয়েছে ৷ ইতিমধ্যে এক দফায় বৃষ্টিও হয়েছে কয়েক জায়গায়। বিকেল বা সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং ২৩ ডিগ্রির কাছাকাছি থাকবে ৷

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

rain in kolkata

Kolkata Weather Update

Rain in Bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর