img

Follow us on

Tuesday, May 21, 2024

HS Result 2024: উচ্চ মাধ্যমিকে মেধা তালিকায় প্রথম দশে হুগলির দুই যমজ বোন সোহা-স্নেহা

Hooghly: মেয়েদের মধ্যে রাজ্যে যুগ্মভাবে প্রথম স্নেহা ও প্রতীচী...

img

উচ্চ মাধ্যমিকে কৃতী যমজ বোন সোহা-স্নেহা। সংগৃহীত চিত্র।

  2024-05-08 18:38:07

মাধ্যম নিউজ ডেস্ক: উচ্চ মাধ্যমিকের (HS Result 2024) মেধা তালকায় দুই যমজ বোনের বিরাট সাফল্য। একই সঙ্গে পড়াশুনা, একই সঙ্গে টিউশনি পড়তে যেতেন দুই বোন। এবার মেধা তালিকার প্রথম দশে স্থান করে নিয়েছেন দুই বোন। উচ্চ মাধ্যমিকে ফলাফল ঘোষণার পর এই খুশির সংবাদ ফিরে এলো চন্দননগরের ঘোষ পরিবারে। দুই কৃতী ছাত্রী হলেন, স্নেহা ঘোষ এবং সোহা ঘোষ। উচ্চ মাধ্যমিকে চতুর্থস্থান অধিকারিণী হয়েছেন স্নেহা এবং দশমস্থান অধিকারিণী হয়েছেন সোহা। ওপর দিকে উচ্চ মাধ্যমিকে রাজ্যের কোচবিহারের প্রতীচী রায় তালুকদার চতুর্থস্থান অধিকারিণী হয়েছেন। রাজ্যে যুগ্মভাবে মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন দুই জন। পরিবার এবং এলাকায় ব্যাপক উচ্ছ্বাস এবং খুশির হাওয়া।

ছাত্রীদের বক্তব্য (HS Result 2024)

উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) পাশ করা সোহা এবং স্নেহা নিজেদের অভিজ্ঞতার কথা বলে জানিয়েছেন, “৯৮ শতাংশ নম্বর পাবো ভেবেছি। কিন্তু মেধা তালিকায় থাকব এমনটা ভাবতে পারিনি। সবসময় আমরা বলতাম ৪৯০ এর উপর পাবো। নিজের নাম শুনে অতটাও খুশি হইনি যতটা সোহার নাম শুনে হয়েছি। তবে ও পাশে না থাকলে সম্ভব হতনা।”

পরিবারের বক্তব্য

সোহার থেকে এক মিনিটের ছোট হলেন স্নেহা। উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) স্নেহার প্রাপ্ত নম্বর হল ৪৯৩, আর সোহা পেয়েছেন ৪৮৭। চন্দননগরের কৃষ্ণভাবিনী নারী শিক্ষা মন্দিরে স্কুলের ছাত্রী। তাঁদের বাড়ি চুঁচুড়ার গরবাটি ষষ্ঠীতলার বাসিন্দা তাঁরা। দুই বোনের ফলাফলে পরিবার ব্যাপক খুশি। পরিবারের তরফ থেকে তাঁদের মা জানিয়েছেন, “ভাষা হারিয়ে ফেলেছি আমি। এত ভালো ফলাফল হবে আমি আশা করিনি। আমরা চেষ্টা করতাম সাহায্য করতে। দুই মেয়ে চন্দননগরের কৃষ্ণভাবিনী নারী শিক্ষা মন্দির স্কুলের ছাত্রী। ওঁরা চায় আগামী দিনে অর্থনীতি নিয়ে পড়তে চায়।”

আরও পড়ুনঃ “সুপ্রিম কোর্টে আমার নাম নিয়ে দুই গালে চড় খেয়ে এসেছে”, তোপ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

কোচবিহারে চতুর্থ প্রতীচী

উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) প্রতীচী রায় তালুকদারের প্রাপ্ত নম্বর হল ৪৯৩। কোচবিহারের সুনীতি অ্যাকাডেমিতে পড়াশুনা করতেন তিনি। প্রতিদিন ১০ ঘণ্টা করে পড়াশুনা করতেন প্রতীচী। একই সঙ্গে শরীরীচর্চা, ছবি আঁকা, ব্যাড মিণ্টন, ক্রিকেট খেলতে ভালোবাসে এই কৃতী ছাত্রী। তাঁর পছন্দের গায়িকার তালিকায় রয়েছেন শ্রেয়া ঘোষাল। প্রতীচীর বাবা অবশ্য পেশায় শিক্ষক। ইঞ্জিনিইয়ারিং-এ বিশেষ স্থান নিয়ে আছেন বলে জানা গিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Hooghly

Higher Secondary

cooch behar

news in bengali

state news

HS Result 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর