img

Follow us on

Sunday, May 05, 2024

Panihati: দু'বছর ধরে চলছে রেশনে দুর্নীতি! মানুষ রাস্তায় নামতে ঘুম ভাঙল প্রশাসনের?

পানিহাটিতে রেশন ডিলার সাসপেন্ড, এটাও কি আই-ওয়াশ?

img

পানিহাটির সেই রেশন দোকান। নিজস্ব চিত্র

  2023-11-22 19:26:50

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন দুর্নীতি নিয়ে রাজ্য জুড়ে তোলপাড় চলছে।  দুর্নীতির অভিযোগে প্রাক্তন খাদ্যমন্ত্রী এখন জেলে রয়েছেন। রেশন সামগ্রী না পাওয়ার অভিযোগে মঙ্গলবারের পর বুধবারও পানিহাটি (Panihati) পুরসভার ৩২নম্বর ওয়ার্ডের ঘোলায় ৩৯৮ নম্বর রেশন দোকানের সামনে  বিক্ষোভ দেখালেন রেশন গ্রাহকরা।

রেশন ডিলারকে সাসপেন্ড করা নিয়ে উঠছে প্রশ্ন (Panihati)

অনিয়মিত রেশন দেওয়ার অভিযোগে মঙ্গলবার পানিহাটি (Panihati) পুরসভার ৩২নম্বর ওয়ার্ডের ঘোলায় ৩৯৮ নম্বর রেশন দোকানের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন গ্রাহকরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল। এরপরই রেশন ডিলার রাহুল সাহাকে সাসপেন্ড করে খাদ্যদফতর। পাশে রেশন দোকান থেকে রেশন সামগ্রী পাওয়া যাবে বলে খাদ্য দফতর থেকে জানানো হয়েছিল। কিন্তু প্রয়োজন মতো রেশন সামগ্রী পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ জানিয়েছিলেন গ্রাহকরা। সেই অভিযোগে তাঁরা এদিন বিক্ষোভ দেখান। বুধবার গ্রাহকরা বিক্ষোভ দেখিয়ে বলেন, গত দুবছর ধরে চলছে দুর্নীতি। বার বার বলার পরও প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। গ্রাহকরা জোটবদ্ধ হয়ে আন্দোলন করতে রেশন ডিলারকে সাসপেন্ড করে দুর্নীতি ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছে। আমাদের বক্তব্য, শুধু সাসপেন্ড নয় গত দুবছর ধরে রেশন নিয়ে যে দুর্নীতি হয়েছে, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

রেশন অফিসের বৈঠকে কী আলোচনা হল?

পরিস্থিতি পর্যালোচনা করতে বুধবার বিকেলে পানিহাটি (Panihati) রেশন অফিসে একটি জরুরী বৈঠক হয়। এবিষয়ে স্থানীয় কাউন্সিলর শম্ভু চন্দ বলেন, বিগত দু'বছর ধরে ওয়ার্ডের বাসিন্দাদের রেশন নিয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে। তাই খাদ্যদফতর ডিলারকে সাসপেন্ড করেছে। বিষয়টি জানিয়ে রেশন দোকানে নোটিশও দেওয়া হয়েছে। ওয়ার্ডের বাসিন্দারা যাতে বিকল্প স্থান থেকে রেশন পান, তারজন্য এদিন পানিহাটি রেশন অফিসে বৈঠক হয়েছে। প্রসঙ্গত, ৩৯৮ নম্বর রেশন দোকানটি রাহুল সাহার। অভিযোগ, তিনি নির্দিষ্ট সময়ে দোকান খোলেন না। দোকান খুললেও বেশিরভাগ সময় কেউ থাকেন না। এছাড়াও দোকানে পর্যাপ্ত রেশন নেই জানিয়েও গ্রাহকদের ফিরিয়ে দেওয়া হয়। ফলে মাসের পর মাস গ্রাহকদের রেশন বকেয়া রয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত ডিলার রাহুল সাহা বর্তমানে পলাতক বলে জানা গিয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

agitation

suspend

panihati

Ration Scam

dealer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর