img

Follow us on

Saturday, Apr 27, 2024

Primary TET: দ্রুত নিয়োগের দাবিতে ২০২২ সালের টেট উত্তীর্ণদের বিক্ষোভ, রণক্ষেত্র করুণাময়ী

চাকরিপ্রার্থীদের বিক্ষোভে রণক্ষেত্র করুণাময়ী...

img

করুণাময়ীতে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ (সংগৃহীত ছবি)

  2024-02-27 16:20:37

মাধ্যম নিউজ ডেস্ক: চাকরির দাবিতে (Primary TET) বিক্ষোভ, আর তাতেই উত্তপ্ত হয়ে উঠল সল্টলেকের করুণাময়ী। মঙ্গলবার বিক্ষোভ দেখান ২০২২ সালের টেট উত্তীর্ণরা। টেনে-হিঁচড়ে চাকরিপ্রার্থীদের সরানোর অভিযোগও উঠেছে পুলিশের বিরুদ্ধে। কয়েক জনকে জোর করে পুলিশ ভ্যানে তোলাও হয় এদিন। পুলিশের সঙ্গে ধস্তাধস্তির জেরে বেশ কয়েক জন চাকরিপ্রার্থী আহত হয়েছেন। এদের মধ্যে এক জন অসুস্থও হয়ে পড়েছেন বলে খবর।

বলপ্রয়োগ পুলিশের...

মঙ্গলবার করুণাময়ী মোড়ে প্ল্যাকার্ড, ব্যানার হাতে বসে পড়ে বিক্ষোোভ দেখাতে শুরু করেন চাকরিপ্রার্থীরা। বিক্ষোভকারীদের (Primary TET) দাবি, ২০২২ সালে টেট উত্তীর্ণ হলেও, এখনও কোনওরকম ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি জারি করা হয়নি। তাই নিয়োগের দাবিতে এই বিক্ষোভ। এই আন্দোলনের জেরে যানজটের পরিস্থিতি তৈরি হয় করুণাময়ী মোড়ে। আটকে পড়ে যায় বহু গাড়ি। পুলিশ এসে বিক্ষোভকারীদের সরে যেতে বললেও, তাঁরা কোনওভাবেই রাজি হননি। এর পরই বলপ্রয়োগ করে পুলিশ। জোর করে সরানোর চেষ্টা করলে দুই পক্ষের বচসা, ধস্তাধস্তি শুরু হয়।

বিক্ষোভকারীদের দাবি 

বিক্ষোভকারীরা দাবি জানায়, ২০২৩ সালের টেটের ফলপ্রকাশের আগে ২০২২ সালের টেট উত্তীর্ণ ছ’জন বঞ্চিতদের সুযোগ দিতে হবে। বিক্ষোভকারীদের দাবিগুলি হল- সকল জেলার শূন্যপদে নিয়োগের (Primary TET) বিজ্ঞপ্তি অবিলম্বে পর্ষদকে দিতে হবে, শিক্ষার অধিকার আইনের আওতায় সব প্রাথমিক স্কুলে পঞ্চম শ্রেণি যুক্ত করতে হবে, ছাত্র-শিক্ষকদের অনুপাত অনুযায়ী শিক্ষক নিয়োগ করতে হবে। তাঁরা আরও দাবি জানিয়েছেন, ২০২২ সালে টেট উত্তীর্ণদের নাম, ক্রমিক সংখ্যা, কোন প্রশিক্ষণ নিয়েছেন, টেটে প্রাপ্ত নম্বর, জাতি শংসাপত্র-সহ সব তথ্য পিডিএফ আকারে অবিলম্বে প্রকাশ করতে হবে। ঠিক এই আবহে সামনে এসেছে, নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীদের ‘এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ’-এর কড়া বার্তা। আগামী সাত দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু না হলে তাঁরা আত্মহত্যার পথে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। তাঁদের আরও দাবি, প্রথম কাউন্সেলিংয়ের পরে দ্রুত দ্বিতীয় কাউন্সেলিং শুরু করতে হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

SSC recruitment scam

Madhyom

bangla news

Bengali news

Primary TET 2022

agitation of tet qualified candidate

saltlake karunamoyi

wbbpe office at karunamoyi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর