img

Follow us on

Sunday, May 05, 2024

SSC Scam: সাড়ে ১৪ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ! সকালে তাপসের বাড়ি থেকে বেরোল সিবিআই

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৮টি নথি উদ্ধার করেছে সিবিআই।

img

তাপস সাহা।

  2023-04-22 09:21:25

মাধ্যম নিউজ ডেস্ক: সাড়ে ১৪ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের শেষে তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়ি থেকে বেরিয়ে গেলেন সিবিআইয়ের আধিকারিকরা। নিয়োগ-দুর্নীতি (Recruitment Scam) প্রসঙ্গে তাপস সাহাকে (Tapas Saha) শুক্রবার বিকেল থেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। শনিবার সকাল ৬টা নাগাদ তাঁর বাড়ি থেকে বেরোন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা। কিন্তু তেহট্ট ছাড়েনি সিবিআই। বরং এলাকা চষে বেড়াচ্ছেন তদন্তকারীরা। সূত্রের খবর, এরপর ফের তাপসের বাড়িতে যেতে পারে সিবিআই-এর দল।

রাতভর তল্লাশি

শুক্রবার বিকেল ৩টে ৩৫ মিনিটে নদিয়ার তেহট্টে তাপসের বাড়িতে হানা দেয় সিবিআই। বাড়ি লাগোয়া দলীয় কার্যালয়ে প্রথমে ঢোকেন তদন্তকারীরা। তারপর যাওয়া হয় তাপসের বাড়িতে। রাতে তাপসকে সঙ্গে নিয়ে বেতাইয়ের ডক্টর বি.আর.আম্বেদকর কলেজে তল্লাশি চালাতে যায় সিবিআই। কলেজের কোষাধক্ষ্য সহ মোট চার জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারপর ফের তাপসের বাড়িতে আসে সিবিআই। রাতভর চলে জিজ্ঞাসাবাদ। তাপস সাহার বাড়ির পাশে পুকুর পাড়েও তল্লাশি চালায় সিবিআই। শুক্রবার যেখানে কিছু নথি পোড়ানোর অভিযোগ ওঠে সেই ঘটনাস্থল খতিয়ে দেখে কেন্দ্রীয় তদন্তকারীরা। পোড়া নথির বেশ কিছু নমুনা সংগ্রহ করে সিবিআই। তাপসের বিধানসভা এলাকার দুই ঘনিষ্ঠ মিঠু শাহ এবং মলয় বিশ্বাসকে নিয়েও বিধায়ককে একাধিক প্রশ্ন করা হয়। সিবিআইয়ের ১২ জন অফিসারের প্রশ্নের মুখোমুখি হতে হয় তাঁকে।

আরও পড়ুুন: ‘জীবনকৃষ্ণের মোবাইলের তথ্য উদ্ধার হলে তৃণমূল উঠে যাবে’! কেন বললেন সুকান্ত?

কী মিলল

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৮টি নথি উদ্ধার করেছে সিবিআই। তবে সেগুলি মিলিয়ে দেখা হচ্ছে। আগের নথি নাকি নতুন তা খতিয়ে দেখছেন অফিসাররা।তাপসের দুটি ফোনও বাজেয়াপ্ত করা হয়েছে। শুক্রবার তৃণমূল বিধায়ক তাপস সাহার ‘ঘনিষ্ঠ’ প্রবীর কয়ালের বাড়িতেও অভিযান চালায় সিবিআই। প্রবীরের বাড়ি ছাড়াও তাঁর দু’জন পরিচিতের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে। রাত সাড়ে দশটা নাগাদ সিবিআই আধিকারিকেরা তল্লাশি শেষে ঘটনাস্থল থেকে বেরিয়ে যান। বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি এবং মোবাইল ফোন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Cbi raid

cbi interrogation

ssc scam

Recruitment scam

tehatta

tapas saha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর