img

Follow us on

Saturday, Apr 27, 2024

PM Modi in Bengal: বারাসতে আজ সভা মোদির, গঙ্গার নীচে মেট্রো প্রকল্পের উদ্বোধনও করবেন

Modi Barasat Rally: বিমানবন্দর থেকে বারাসত— ১১ কিমি রোড শো করবেন প্রধানমন্ত্রী, ‘নারীশক্তি সম্মান’ সমাবেশে দেবেন কোন বার্তা?

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2024-03-06 09:08:07

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচন কমিশনের নির্ঘণ্ট প্রকাশের আগেই লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিয়েছেন নরেন্দ্র মোদি। বাংলাতেও তুলেছেন ঝড়। আগেই আরামবাগ-কৃষ্ণনগরে জোড়া সভার পর ফের বুধবার বারাসতে সভা করছেন প্রধানমন্ত্রী (PM Modi in Bengal)। তার আগে, ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের অন্তর্গত হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড সহ শহরের তিনটি মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। 

তিন মেট্রো প্রকল্পের উদ্বোধন

মঙ্গলবার রাতেই ভুবনেশ্বর থেকে কলকাতায় পা রাখেন প্রধানমন্ত্রী। রাত্রিবাস করেন রাজভবনে। আজ, বুধবার, প্রধানমন্ত্রীর একগুচ্ছ কর্মসূচি রয়েছে নরেন্দ্র মোদির। এদিন সকালে মেট্রো রেল সহ ১৫ হাজার ৪০০ কোটি টাকার একাধিক কেন্দ্রীয় প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। বুধবার সকালেই প্রধানমন্ত্রী (PM Modi in Bengal) নরেন্দ্র মোদি উদ্বোধন করবেন দেশের প্রথম আন্ডার ওয়াটার মেট্রো রুট (গ্রিন লাইন)। এর পাশাপাশি, অরেঞ্জ লাইনের অন্তর্গত কবি সুভাষ-হেমন্ত মুখোপাধ্যায় এবং পার্পল লাইনের অন্তর্গত তারাতলা-মাজেরহাট মেট্রো রুটেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সারা দেশে প্রথম কোনও শহরে মেট্রো চলবে নদীর তলা দিয়ে। এমন প্রকল্পের উদ্বোধন করবেন খোদ প্রধানমন্ত্রী, তারপর জনগণের জন্য খুলে যাবে মেট্রোর দরজা। সাধারণ মানুষের মধ্যে এনিয়ে কৌতূহল তুঙ্গে।

১১ কিমি রোড-শো, বারাসতে সভা

এর পাশাপাশি, রাজনৈতিক কর্মসূচিও রয়েছে প্রধানমন্ত্রীর। মেট্রো উদ্বোধনের পর উত্তর ২৪ পরগনার বারাসতের উদ্দেশে রওনা দেবেন মোদি। দমদম বিমানবন্দর চত্বর থেকে ১১ কিলোমিটার রোড শো করে বারাসতের কাছারি ময়দানে পৌঁছাবেন তিনি। বেলা ১১.৩০টা থেকে ১২.৩০টা পর্যন্ত জনসভায় উপস্থিত থাকবেন। এনিয়ে সাজোসাজো রব বিজেপির মধ্যে। মঙ্গলবারও সভাস্থল পরিদর্শন করেন বিজেপি নেতারা। আজকের সভা বিজেপি সরাসরি সম্প্রচারিত করবে ৬ হাজার স্থান থেকে। সভাতে হাজির থাকবেন সন্দেশখালির মহিলারাও। সূত্রের খবর, ওই মহিলারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিজেদের মুখে অত্যাচারে কাহিনীও শোনাতে পারেন। বারাসতের জনসভায় ভাষণ দেওয়ার পরে তিনি সেখান থেকে বিমানবন্দরে ফিরে চলে যাবেন উত্তরপ্রদেশে।

পাখির চোখ বাংলা!

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আজ বুধবারও সন্দেশখালির ঘটনা নিয়ে মমতা-সরকারকে তীব্র আক্রমণ শানাতে পারেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি রাজ্যের বর্তমান আইন-শৃঙ্খলা থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক প্রেক্ষাপট অনুযায়ী নিজের বক্তব্য রাখবেন তিনি। লোকসভা ভোট ঘোষণার আগেই, এক সপ্তাহে ২ বার মোদির (PM Modi in Bengal) বঙ্গ সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এতেই বোঝা যায়, লোকসভা ভোটে বাংলা যেন পাখির চোখ গেরুয়া শিবিরে কাছে। বারাসতে বুধবারের সভার পরে মোদির ফের আসার কথা রয়েছে আগামী ৯ মার্চ। শিলিগুড়িতে ওইদিন সভা করার কথা তাঁর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

Election Commission

Loksabha Vote

pm modi in bengal

under water metro project in bengal

modi's speech in bengal

modi's rally in bengal

Modi Barasat Rally

Pm Modi Metro inauguration

Modi east west metro

modi under water metro

pm modi kolkata metro


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর