img

Follow us on

Tuesday, May 07, 2024

Arjuna Award 2023: অর্জুন পুরস্কার পাচ্ছেন নৈহাটির ঐহিকা, কেন জানেন?

অর্জুন পুরস্কারের তালিকায় নাম ঐহিকার, নৈহাটিতে খুশির হাওয়া

img

ঐহিকা মুখোপাধ্যায় (সংগৃহীত ছবি)

  2023-12-21 16:47:14

মাধ্যম নিউজ ডেস্ক: টেবল টেনিসে অসামান্য কৃতিত্বের জন্য বাংলার তারকা ঐহিকা মুখোপাধ্যায় এবার অর্জুন পুরস্কার (Arjuna Award 2023) পাচ্ছেন। চিনের এশিয়ান গেমসে এই তারকা টেবল টেনিসের ডাবলসে ব্রোঞ্জ পেয়েছিলেন। বিশ্বকাপেও নৈহাটির এই মেয়ের নজরকাড়া সাফল্য ছিল। এরপর এই স্বীকৃতিতে রীতিমতো গর্বিত নৈহাটিবাসী। তবে, তারঁ সঙ্গে সুতীর্থা মুখোপাধ্যায় সহযোগী হিসেবে ছিলেন। তাঁর নাম পুরস্কারের তালিকায় নেই।

অর্জুন পুরস্কার পাওয়া নিয়ে কী বললেন তারকা কন্যা (Arjuna Award 2023)

বুধবার কেন্দ্রীয় ক্রীড়া দফতর থেকে এবারে মোট ২৬ জন ক্রীড়াবিদকে অর্জুন পুরস্কার (Arjuna Award 2023) দেওয়া হচ্ছে। এরমধ্যে বাংলার রয়েছেন তিনজন ক্রীড়াবিদ। ক্রিকেটের মহম্মদ শামি এই তালিকায় আছেন। ভারতের মাটিতে বিশ্বকাপ কাপ ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি হিসাবে সম্মানিত হোন শামি। তারপরেই ভারতীয় বোর্ড শামির নাম অনুমোদন করে। আগে শামির নাম ছিল না। পরবর্তী সময়ে শামির নাম পাঠানো হয়। এশিয়ান গেমসে টেবল টেনিসে ব্রোঞ্জ পাওয়ায় খ্যাতির শীর্ষে পৌঁছে যান এই কন্যা। তাঁদের কোচ ছিলেন প্রথমে মিহির ঘোষ। তারপরে তিনি বেশি সাফল্য পান সৌম্যদীপ রায়ের কোচিংয়ে। এই পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়া হবে ২৬ জানুয়ারি। এই সম্মান পাওয়া প্রসঙ্গে তারকা কন্যা  বলেন, সবসময় ভাল করে খেলা করার স্বপ্ন দেখতাম। অর্জুন পুরস্কার আমাদের কাজের বড় স্বীকৃতি। এটা আমাদের কাছে বিরাট প্রাপ্তিও। এতে আমাদের মনোবল আরও বেড়ে গেল। জানা গিয়েছে, বাংলার একুয়েস্ট্রিয়ানে এশিয়ান গেমসে সোনাজয়ী আয়ুষ আগরওয়ালকে অর্জুন দেওয়া হচ্ছে।

গর্বিত নৈহাটিবাসী

অর্জুন পুরস্কারের (Arjuna Award 2023) নিয়ম হচ্ছে সফল ক্রীড়াবিদের নাম সেই ক্রীড়া সংস্থা থেকে পাঠাতে হয়। তবেই সেটি মনোনীত করে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। নৈহাটির এই কন্যার এই পুরস্কার প্রাপ্তিতে খুশি এলাকাবাসী। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, বাংলার সন্মানের সঙ্গে সঙ্গে নৈহাটিবাসীকে গর্বিত করলেন ঐহিকা। অনেকে সোশ্যাল মিডিয়ায় তাঁর ছবি দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Table Tennis

Naihati

arjuna award 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর