img

Follow us on

Wednesday, May 08, 2024

Couple: কোটি কোটি টাকা প্রতারণা, বেঙ্গালুরু থেকে গ্রেফতার নৈহাটির দম্পতি

নৈহাটির দম্পতি গ্রেফতার হতেই কী বললেন প্রতারিতরা?

img

ধৃত দম্পতি (নিজস্ব চিত্র)

  2023-08-29 14:20:59

মাধ্যম নিউজ ডেস্ক: কাউকে চড়া সুদের লোভ, কাউকে টাকা ডবল, কাউকে আবার কাজ পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে বাজার থেকে কোটি কোটি টাকা তুলেছিল নৈহাটি অরবিন্দপল্লির এক দম্পতি (Couple)। টাকা হাতিয়ে বেপাত্তা হয়ে গিয়েছিল বিশ্বজিৎ মজুমদার ও সোমাশ্রী লাহিড়ী মজুমদার নামে ওই অভিযুক্ত দম্পত্তি। বেঙ্গালুরু থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। আর প্রতারক দম্পত্তি গ্রেফতার হতেই টাকা ফেরত পাওয়ার আশায় রয়েছেন প্রতারিতরা। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এক আধিকারিক বলেন, কতজনের কাছে থেকে ওই দম্পতি টাকা হাতিয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

মায়ের কাছেও লক্ষ লক্ষ টাকা প্রতারণা করেছে ছেলে ও বউমা (Couple)

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিশ্বজিৎ ও তার স্ত্রী সোমাশ্রী বছরখানেক ধরেই অরবিন্দপল্লি সহ বিভিন্ন এলাকার ব্যক্তির কাছে চড়া সুদে ফেরত দেওয়ার লোভ দেখিয়ে টাকা তুলতে থাকে। প্রথমে অল্প পরিমাণ টাকা নিয়ে চড়া সুদে অনেককে তারা টাকা ফেরত দেয়। আর তাতে তারা মানুষের আস্থা অর্জন করে। অনেককে আবার বেসরকারি সংস্থায় কাজ পাইয়ে দেওয়ার লোভ দেখায়। কয়েক মাসের মধ্যেই সাধারণ মানুষের আস্থা অর্জন করে ওই দম্পতি (Couple) বাজার থেকে মোটা অঙ্কের টাকা তুলতে থাকে। এক টোটো চালক চড়া সুদে টাকা ফেরত পাওয়ার আশায় তাঁর ব্যাঙ্কে গচ্ছিত প্রায় ৮ লক্ষ টাকা দিয়েছিলেন। তিনি কোনও টাকা ফেরত পাননি। এক মহিলার কাছে থেকে ১৫ লক্ষ টাকা তুলেছিল। এরকম নৈহাটি সহ আশপাশের এলাকায় প্রচুর মানুষের কাছে কোটি কোটি টাকা তারা তুলেছিল। এমনকী নিজের মায়ের কাছ থেকেও বিশ্বজিৎ মোটা টাকা হাতিয়ে নেয়। গত তিন মাস ধরে তারা ফেরার ছিল। সময়মতো টাকা ফেরত না পেয়ে প্রতারিতরা এর আগে তার বাড়ির সামনে বিক্ষোভও দেখিয়েছিল। বিশ্বজিৎয়ের মা শেফালী মজুমদার বলেন, আমাদের এলাকায় দেড় কোটি টাকা ছেলে আর বউমা তুলেছে। আশপাশের এলাকা থেকে চার-পাঁচ কোটি টাকা তুলেছে। আমার কাছে থেকেই সাড়ে আট লক্ষ টাকা ওরা হাতিয়েছে। ছেলে ও বউমার কঠোর শাস্তি চাই।

প্রতারিতদের কী বক্তব্য?

প্রতারিতদের বক্তব্য, আমাদের মতো বহু মানুষদের কাছ থেকে আর্থিক প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা তারা তুলেছিল ওই দম্পতি (Couple)। গত ২০ মে তারা বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পুলিশ গ্রেফতার করায় আমরা খুশি। আমাদের দাবি, অবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করুক পুলিশ। একই সঙ্গে আমাদের টাকা ফেরতের ব্যবস্থা করুক।

 

 দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Naihati

couple


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর