img

Follow us on

Sunday, May 05, 2024

Paschim Bardhaman: পরীক্ষাতেও কাটমানি! উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিলাপে দিতে হচ্ছে অতিরিক্ত ২০০ টাকা!

উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিলাপে স্কুলে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ!

img

প্রতীকী চিত্র।

  2023-12-15 16:29:07

মাধ্যম নিউজ ডেস্ক: উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফর্ম ফিলাপে স্কুলে দিতে হচ্ছে অতিরিক্ত ২০০ টাকা। এই অভিযোগে পশ্চিম বর্ধমানের (Paschim Bardhaman) এক সরকারি স্কুল শোরগোল পড়েছে। স্কুলের ছাত্রছাত্রী এবং অভিভাবকের মধ্যে উত্তেজনা। ঘটনাটি ঘটেছে কাঁকসা গোপালপুর উচ্চ বিদ্যালয়ে। রাজ্যের সরকারি স্কুলে কি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে গেলে কাটমানি নেওয়া হচ্ছে? ঠিক এই প্রশ্নটাই করছেন শিক্ষাবিদদের একাংশ।

পরীক্ষার্থীদের অভিযোগ কী (Paschim Bardhaman)?

স্থানীয় (Paschim Bardhaman) সূত্রে জানা গিয়েছে, স্কুলের এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা অভিযোগ তুলেছেন, পরীক্ষার ফর্ম ফিলাপের জন্য অতিরিক্ত ২০০ টাকা দিতে হচ্ছে। সাধারণ স্কুলের পরীক্ষার ফিজ ২০০ টাকা। কিন্তু আরও অতিরিক্ত ২০০ টাকা যুক্ত করে মোট ৪০০ টাকা নেওয়া হচ্ছে। টাকার পরিমাণ বেশি হওয়ায় পরীক্ষার্থী এবং স্কুলছাত্রদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। পরীক্ষার্থীদের দাবি, স্কুলে অতিরিক্ত টাকা নেওয়ার জন্য অনেক ছাত্রছাত্রীদের সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। ইতিমধ্যেই স্কুলের পরিচালন সমিতি এবং প্রধান ইনচার্জ শিক্ষকের কাছে অভিযোগ জানিয়ে তীব্র অসন্তোষ ব্যক্ত করেছে।

স্কুল সভাপতির বক্তব্য

স্কুল সূত্রে জানা গিয়েছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়া হবে, আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অতরিক্ত টাকার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। স্কুল পরিচালন সমিতির (Paschim Bardhaman) সভাপতি জানিয়েছেন, “২০০ করে টাকা ফর্ম ফিলাপের জন্য নেওয়া হবে। আর আরও অতিরিক্ত ২০০ করে টাকা স্কুলের উন্নয়নের জন্য নেওয়া হবে। তবে কোনও পরীক্ষার্থীর আর্থিক ভাবে সমস্যা থাকলে বা টাকা দিতে সমস্যা হলে আমাদের আবেদন করলে বিবেচনা করব।” উল্লেখ্য, স্কুলের জন্য অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়টি কোনও ছাত্রই ভালো ভাবে নিচ্ছে না। একই বিষয়ে অনেক শিক্ষকও ছাত্রদের সঙ্গে সহমত পোষণ করেছেন।

স্কুল ইনচার্জের বক্তব্য

স্কুল (Paschim Bardhaman) ইনচার্জ সুচেতা পোদ্দার বলেন, “আমি মাত্র কয়েকদিন আগে স্কুলে জয়েন করেছি। এই বিষয়ে এখনও পর্যন্ত আমি কিছু জানি না। সত্যিই টাকা নেওয়া হচ্ছে কিনা জেনে বলবো।”  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Higher Secondary

cut money

school

paschim bardhaman

form filling


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর