img

Follow us on

Saturday, May 18, 2024

Birbhum: কেওয়াইসি আপডেটের নামে প্রতারণা, ব্যবসায়ীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে চুরি লক্ষাধিক টাকা

অচেনা নম্বর থেকে ফোন আসার পরই হল টাকা উধাও!

img

প্রতীকী চিত্র।

  2024-01-13 15:52:26

মাধ্যম নিউজ ডেস্ক: কেওয়াইসি আপডেটের নামে এক ব্যবসায়ীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা প্রতারকরা চুরি করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার একটি অচেনা নম্বর থেকে ফোন আসে আর তারপর এই বিপত্তি ঘটে। ঘটনা ঘটেছে বীরভূমের (Birbhum) সিউড়িতে। এলাকায় এই নিয়ে তীব্র চাঞ্চাল্য তৈরি হয়েছে। ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

কীভাবে ঘটল ঘটনা (Birbhum)?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার সিউড়ির (Birbhum) ব্যবসায়ী রামকৃষ্ণ সাহার কাছে একটি অচেনা নম্বর থেকে ফোন আসে। বলা হয় কেওয়াইসি জমা করা হয়নি তাই ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। সেই সঙ্গে আরও বলা হয়, ব্যাঙ্ক অ্যাকাউন্টের পরিষেবা চালু রাখতে গেলে কিছু তথ্য দিতে হবে। এপর যা ঘটে, প্রতারকের ফাঁদে পা দিয়ে দিলেন সোজাসুজি। ফোনের ওপার থেকে যা যা করতে বলা হয় রামকৃষ্ণবাবু ঠিক তাই তাই করেন। ঠিক ১২ টা ২ মিনিট এবং ১২ টা ৫ মিনিটে পরপর দুইবারে মোট ৩০ হাজার এবং ৬৮ হাজার টাকা তুলে নেয় প্রতারকরা।

অভিযোগ সাইবার থানায়

এই ভাবে কেওয়াইসি আপডেটের নামে আর্থিক প্রতারণার শিকার হয়ে রামকৃষ্ণবাবু সঙ্গে সঙ্গে ছুটে যান ব্যাঙ্কে। কিন্তু গতকাল স্বামীজির জন্মদিনের জন্য ব্যাঙ্ক বন্ধ থাকায় আরও সমস্যায় পরে যান তিনি। উপায় না বুঝে সিউড়ি (Birbhum) সাইবার ক্রাইম থানায় গিয়ে অভিযোগ করেন। কীভাবে তাঁর সঙ্গে এই জালিয়াতির ঘটনা ঘটল সবটা লিখিত ভাবে জানিয়ে অভিযোগ দায়ের করেন। ঘটনার কথা শুনে পুলিশ দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন। উল্লেখ্য, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে চুরি যাওয়া টাকার সন্ধান এখনও পাননি বলে জানা গিয়েছে।

সরকার, প্রশাসন এবং ব্যাঙ্ক কর্তৃপক্ষ বার বার গ্রাহকদের সর্তক করলেও প্রতারকদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। গ্রাহকেরা জালিয়াতির শিকার কোনও না কোনও ভাবে হয়েই চলেছে। অ্যাকাউন্ট বন্ধের ভয়কে হাতিয়ার করে কেওয়াইসি আপডেটের নামে প্রতারকদের এই ধরনের জালিয়াতির ঘটনা গ্রাহকদের মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি করেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Birbhum

bangla news

Bengali news

Fraud

police

Madhyam

suri

kyc update

KYC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর