img

Follow us on

Thursday, Jun 13, 2024

Sandeshkhali News: বহাল গঙ্গাধর কয়ালের রক্ষাকবচ, মামলা গেল প্রধান বিচারপতির বেঞ্চে

হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য! স্বস্তি গঙ্গাধরের

img

প্রতীকী চিত্র

  2024-05-17 18:52:31

মাধ্যম নিউজ ডেস্ক: একদিকে পিয়ালী দাসের ওরফে মাম্পির জামিন। অন্যদিকে গঙ্গাধর কয়ালের রক্ষাকবচ বহাল। একই দিনে জোড়া ধাক্কা খেল রাজ্য। মামলার সুবিধার্থে গঙ্গাধর কয়ালের মামলা প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে পাঠালেন বিচারপতি জয় সেনগুপ্ত।

বহাল রইল গঙ্গাধরের রক্ষাকবচ

প্রসঙ্গত তাঁর ছবি ব্যবহার করে সঙ্গে কাল্পনিক সংলাপ জুড়ে দিয়ে ভিডিও (Sandeshkhali News) বানানো হয়েছে বলে অভিযোগ করেছেন গঙ্গাধর কয়াল। কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি ছিল শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চে। রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের বক্তব্যের আশ্বাস মত গঙ্গাধর কয়ালের রক্ষাকবচ বহাল থাকবে বলে মৌখিকভাবে জানান বিচারপতি। একইসঙ্গে তিনি এই মামলাটি আর শুনবেন না বলে সিদ্ধান্ত নেন। বিচারপতি সেনগুপ্ত বলেন, “যেহেতু হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সন্দেশখালির ঘটনা সংক্রান্ত মামলাগুলি শুনানি হচ্ছে তাই গঙ্গাধর কয়ালের মামলা ওই বেঞ্চেই যাওয়া উচিত। সন্দেশখালির ঘটনায় সিবিআইকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই বেঞ্চেই গঙ্গাধর কয়ালের মামলা শুনানি হওয়া উচিত। তাই মামলাটি হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে পাঠানো হল। পরবর্তী শুনানি কবে হবে, তিনিই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।”

কীভাবে মামলায় জড়ালেন গঙ্গাধর

প্রসঙ্গত সন্দেশখালির ভাইরাল ভিডিও কাণ্ডে ১০মে হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা গঙ্গাধর কয়াল। অভিযোগ ছিল তাঁর ছবি ব্যবহার করে ভুয়ো ভিডিও সমাজ মাধ্যমে ছড়ানো হয়েছে। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর খারিজ সহ কেন্দ্রীয় নিরাপত্তার দাবি তোলেন ওই বিজেপি নেতা।  

আরও পড়ুন: সপাটে চড় খেল রাজ্য! পিয়ালির গেফতারিতে ষড়যন্ত্র খুঁজে পেল হাইকোর্ট

এদিন বিচারপতি জয় সেনগুপ্ত সন্দেশখালির (Sandeshkhali News) বিজেপি নেত্রী পিয়ালি দাস (PIyali Das) ওরফে মাম্পিকেও জামিন দেন। অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। যেভাবে তাঁকে গ্রেফতার করা হয়েছে তা নিয়েও হাইকোর্টের কড়া প্রশ্নের মুখে রাজ্য। মাম্পির গ্রেফতারির ক্ষেত্রে মাস্টারমাইন্ড কে? প্রশ্ন বিচারকের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Calcutta Highcourt

bangla news

Bengali news

Sandeshkhali

sandeshkhali news

rekha patra

piyali das mampi

justice sengupta

gangadhar kayal


আরও খবর


ছবিতে খবর