img

Follow us on

Monday, May 06, 2024

Gautam Buddha: চারদিকে চরম অস্থিরতা, বিশ্ব শান্তি রক্ষায় বুদ্ধের পথে এগিয়ে চলার বার্তা

চরম অস্থিরতার মাঝে শান্তি ফিরিয়ে আনার উদ্যোগ

img

কনফারেন্সে দেশ-বিদেশের বৌদ্ধ ধর্মের সংগঠনের সদস্যরা। নিজস্ব চিত্র

  2023-07-03 19:25:55

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্ব জুড়ে চরম অস্থিরতার মধ্যে মানুষের মধ্যে শান্তি ফিরিয়ে আনতে অনুষ্ঠিত হল 'বিশ্ব শান্তি ও সামাজিক সম্প্রীতি রক্ষায় বৌদ্ধ ধর্মের (Gautam Buddha) অবদান' বিষয়ে এক আলোচনা সভা। চিনার পার্কের একটি সংগঠনের উদ্যোগে এই কনফারেন্সে দেশ-বিদেশের বৌদ্ধ ধর্মের সংগঠনের সদস্যরা অংশ নেন। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইউএসও কানাডার হাং সেন, বৌদ্ধ ধর্মাবলম্বী টেম্পলের প্রধান ডক্টর ভেন ভিক্ষুনী টি এন জি ঐ হাঙ। 

কী বার্তা দিলেন টেম্পলের (Gautam Buddha) প্রধান?

ডক্টর ভেন ভিক্ষুনী টি এন জি ঐ হাঙ বলেন, বর্তমানে সারা বিশ্ব জুড়ে যে অস্থিরতা তৈরি হয়েছে, সেখানে দাঁড়িয়ে বিশ্ব শান্তি ফিরিয়ে আনতে গৌতম বুদ্ধের (Gautam Buddha) দেখানো পথে আমাদের এগিয়ে যেতে হবে। গৌতম বুদ্ধ ভারতে জন্মেছিলেন। তাই তাঁরা যে সব বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ বিদেশে রয়েছেন, তাঁদের কাছে ভারত দ্বিতীয় জন্মভূমি। বিশ্ব শান্তির জন্য যে মানুষটি এত কাজ করে গেছেন, তাঁর জন্মভূমিতে এসে নিজেদেরকে গর্বিত মনে করছেন তাঁরা। গৌতম বুদ্ধের আদর্শে মানুষকে সেবা করার সংকল্প নিয়ে সারা বিশ্ব জুড়ে কাজ করে চলেছেন তাঁরা। সুদূর আমেরিকা থেকে অর্থ সাহায্য এনে তিনি ও অন্যান্য বৌদ্ধ সন্ন্যাসিনীরা একত্রে চিনার পার্ক এলাকার গরিব ও পিছিয়ে পড়া মানুষদের হাতে চাল, ডাল সহ খাদ্য সামগ্রী তুলে দেন। তিনি বলেন, গৌতম বুদ্ধের দেশে এসে মানুষকে সেবা করতে পেরে তাঁরা খুবই আনন্দিত ও গর্বিত। গৌতম বুদ্ধের বাণী এবং কর্মকাণ্ড নিয়ে তাঁর লেখা ২৬ টি পুস্তক তিনি শহরের বিশিষ্ট মানুষদের হাতে তুলে দেন।

কী বললেন উদ্যোক্তারা (Gautam Buddha)?

সংগঠনের (Gautam Buddha) জেনারেল সেক্রেটারি বুদ্ধপ্রিয় মহাথের বলেন, সারা বিশ্বে শান্তি ফিরিয়ে আনার জন্য গৌতম বুদ্ধের আদর্শকে পাথেয় করা উচিত। সমস্ত বৌদ্ধ ধর্মাবলম্বী সংগঠনের পক্ষ থেকে এই পরামর্শই তিনি সকলকে দিয়ে চলেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Gautam Buddha

world peace


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর