img

Follow us on

Saturday, May 04, 2024

Justice Abhijit Gangopadhyay: কাউন্সিলরের সামনে বেআইনি নির্মাণ হয়ে গেল! বিরক্ত বিচারপতি গঙ্গোপাধ্যায়

Kolkata Municipal Corporation: কলকাতা পুরসভায় রেজিস্টারের বন্দোবস্ত করার নির্দেশ হাইকোর্টের

img

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

  2024-01-18 11:03:45

মাধ্যম নিউজ ডেস্ক: বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলার শুনানি চলাকালীন কলকাতা পুরসভায় (Kolkata Municipal Corporation) রেজিস্টারের বন্দোবস্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। অর্থাৎ পুরসভার প্রতিনিধি বা কাউন্সিলররা কাদের চিঠি পাঠাচ্ছেন বা কার কাছ থেকে তাঁদের কাছে চিঠি আসছে, অফিসে এই সংক্রান্ত বিষয়ে নির্দিষ্টভাবে একটি খাতায় তা উল্লেখ রাখতে হবে। বুধবার এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। একবালপুরে একটি বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলার শুনানিতে এই নির্দেশ দেন তিনি। 

কী বললেন বিচারপতি

বুধবার ওই মামলার শুনানির সময় স্থানীয় কাউন্সিলর সোমা দাসের উপর বেজায় অসন্তুষ্ট হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ক্ষুব্ধ বিচারপতির মন্তব্য, "২ বছর হল, কাউন্সিলর হয়েছেন। আপনার চোখের সামনে একটি বেআইনি নির্মাণ হয়ে গেল, অথচ আপনি জানতেই পারলেন না।" কাউন্সিলরের কাছে কোনও রেজিস্টার নেই জানতে পেরে অসন্তুষ্ট হন বিচারপতি। তিনি বলেন, "এটা কী ধরনের অফিস? যেখানে একটা রেজিস্টার মেইনটেইন হয় না?" কাউন্সিলরের অফিস নিয়েও কড়া মন্তব্য করেন তিনি। আদালতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) পর্যবেক্ষণ, "একটা আড্ডাখানা তো আছে! যেখানে সবাই মিলে বসে আড্ডা দেন।" 

আরও পড়ুন: আরও চাপে শাহজাহান! বিজেপি কর্মী খুনের মামলার কেস ডায়েরি চাইল হাইকোর্ট

কেমন হবে রেজিস্টার

প্রত্যেক কাউন্সিলর অফিসে ঠিকঠাক রেজিস্টার মেইনটেন করেন কি না, তা নিয়েও এদিন প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। এমন একটি রেজিস্টার যেখানে কাউন্সিলর কাকে চিঠি পাঠাচ্ছেন, বা কার কাছ থেকে চিঠি আসছে অফিসে, সেসব বিষয়ে উল্লেখ থাকবে। এর পাশাপাশি বিচারপতি গঙ্গোপাধ্যায় এদিন কলকাতা পুরসভাকে (Kolkata Municipal Corporation) নির্দেশ দিয়েছেন, যাতে বিষয়টি তলিয়ে দেখা হয়। যাতে কাউন্সিলরদের রেজিস্টার মেইনটেন করা বাধ্যতামূলক করা হয়, সেই দিকেও পদক্ষেপ করার জন্য পুরনিগমকে বলেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বেআইনি নির্মাণের বিরুদ্ধে এর আগেও বার বার কড়া মন্তব্য করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

bangla news

KMC

Justice Abhijit Gangopadhyay

kolkata municipal corporation

kmc illegal construction


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর