img

Follow us on

Thursday, May 09, 2024

Buddhadeb Bhattacharjee: শারীরিক অবস্থার উন্নতি বুদ্ধদেবের! কবে ফিরছেন বাড়ি?

প্রাক্তন মুখ্যমন্ত্রী এদিন আমও খেতে চেয়েছেন...

img

বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি)

  2023-08-02 17:10:17

মাধ্যম নিউজ ডেস্ক: চিকিৎসায় বেশ ভালোই সাড়া দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। উডল্যান্ডের চিকিৎসকরা জানিয়েছেন তাঁর শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই ভাল। বুদ্ধবাবু (Buddhadeb Bhattacharjee) কথা বলছেন। তাঁর দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর সঙ্গেও বেশ কিছুক্ষণ ধরে কথা বলতে দেখা গিয়েছে বুদ্ধদেব বাবুকে। শোনা যাচ্ছে, তিনি নাকি আম খেতে চেয়েছেন। জানা গিয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্যের চার ঘণ্টা ধরে বাইপ্যাপ চলছে। তারপর এক ঘণ্টা তাঁকে বিশ্রাম দেওয়া হচ্ছে। ঠিক এভাবেই তাঁর শরীরে পৌঁছে দেওয়া হচ্ছে অক্সিজেন। আগামী শনিবার পর্যন্ত তাঁকে অ্যান্টিবায়োটিক দেওয়া হবে বলে খবর।

আরও পড়ুন: ভোট চুরি করতে দেননি বলেই কি নদিয়ার বিডিও ট্রান্সফার? তীব্র শোরগোল

কী বলছেন চিকিৎসকরা?

চিকিৎসকরা দাবি করছেন, শনিবার যে পরিস্থিতির মধ্য দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতালে আনা হয়েছিল বুদ্ধদেববাবু (Buddhadeb Bhattacharjee) তার থেকে অনেক বেশি উন্নতি করেছেন। মেডিকেল বোর্ডের এক চিকিৎসক এদিন বলেন, ‘‘বুদ্ধবাবুর শরীরের সংক্রমণের মাত্রা অনেকটাই কমেছে। তবে এখনও তিনি সংক্রমণমুক্ত নন।’’ শোনা যাচ্ছে চিকিৎসকদের কাছে বাড়ি যাওয়ার আবেদন করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী (Buddhadeb Bhattacharjee)। জানা গিয়েছে হাসপাতালে যাওয়ার ব্যাপারে নাকি বরাবরই অনীহা রয়েছে বুদ্ধবাবুর। তিনি হাসপাতাল যেতে চান না, বাড়িতে থেকেই চিকিৎসা করাতে তিনি বেশি স্বচ্ছন্দবোধ করেন।

কবে বাড়ি ফিরবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী?

জানা গিয়েছে, ভেন্টিলেশন থেকে বের হওয়ার পর থেকেই বাড়ি যাওয়ার জন্য অস্থির হয়ে উঠেছেন বুদ্ধবাবু (Buddhadeb Bhattacharjee)।  তাঁর চেতনা আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে এবং ডাকলে মিলছে প্রতিক্রিয়াও। শনিবার পরিস্থিতি অত্যন্ত গুরুতর হয়ে ওঠে বলে জানা গিয়েছে। এবং এই রকম অবস্থায় বুদ্ধবাবুকে তড়িঘড়ি হাসপাতালে আনতে হয়। আগামী শনিবার অ্যান্টিবায়োটিক বন্ধ হওয়ার পরে বুদ্ধবাবু কেমন থাকেন এটাই এখন পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। আপাতত শনিবারে তাঁকে বাড়ি পাঠানো হতে পারে বলে হাসপাতাল সূত্রে খবর মিলেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Buddhadeb Bhattacharjee

Health Condition of Buddhadeb Bhattacharjee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর