img

Follow us on

Sunday, May 19, 2024

HS Result 2024: সব বাধা পেরিয়ে ইচ্ছাশক্তির জোরে উচ্চ মাধ্যমিকে শিখর ছুঁলেন বালুরঘাটের পায়েল

Balurghat: শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে উচ্চ মাধ্যমিকে ৪৬০ পেলেন পায়েল, উচ্চশিক্ষার খরচ নিয়ে দুশ্চিন্তায় পরিবার

img

পায়েল পাল (নিজস্ব চিত্র)

  2024-05-09 19:09:43

মাধ্যম নিউজ ডেস্ক: খাতায়কলমে নয়, পরীক্ষা ছিল ইচ্ছাশক্তিরও। সব বাধা পেরিয়ে শিখর ছুঁলেন বালুরঘাট ব্লকের অমৃতখণ্ড পঞ্চায়েতের কামারপাড়ার পায়েল পাল। প্রতিবন্ধকতা জয় করে উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) ৪৬০ পেয়ে চমকে দিয়েছেন তিনি। তবে, তাঁর  উচ্চশিক্ষার খরচ জোগাড় করা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে পরিবার।

শিক্ষিকা হওয়ার স্বপ্ন পায়েলের (HS Result 2024)

বালুরঘাট ব্লকের অমৃতখণ্ড পঞ্চায়েতের কামারপাড়ায় বাড়ি পায়েলের। তিনি বিশেষভাবে সক্ষম তিনি। তাঁর উচ্চতা দুই ফুট। হাঁটাচলা করতে অসুবিধা হয় সেই শৈশব থেকেই। বহু চিকিৎসা করেও কোনও লাভ হয়নি। তাঁকে কটুক্তিও কম শুনতে হয়নি। তবে, আশা ছাড়েননি পায়েল। ঘরে বসে না থেকে রোজ স্কুলে গিয়ে সবার সঙ্গে মেলামেশা করার চেষ্টা করেছেন তিনি। তিনি বুঝেছিলেন, জীবনে এগিয়ে যেতে হলে কিছু করতেই হবে। বড় হয়ে শিক্ষিকা হতে চান পায়েল। ছড়িয়ে দিতে চান শিক্ষার আলো। তিনি বলেন, আমি আরও ভালো ফল (HS Result 2024) করতাম। জানি না ইংরেজিতে এত কম নম্বর পেলাম কেন। কেন এমন হল, বুঝতে পারলামনা। তবে হাল ছাড়ব না। আগামী দিনে কলেজে ভর্তি হয়ে পড়াশোনা চালিয়ে যাব। তবে, কোথায়, কোন বিষয় নিয়ে  কলেজে পড়ব, তা আমার পরিবার ও শিক্ষকদের সঙ্গে আলোচনা করেই ঠিক করবো।

আরও পড়ুন: শাহজাহান বাহিনীর হাতে খুন হন বাবা, ঘরছাড়া হয়েও উচ্চ মাধ্যমিকে ৪৮৩ পেলেন প্রীতম

উচ্চশিক্ষার খরচ নিয়ে দুশ্চিন্তায় পরিবার

লড়াইয়ের হাতিয়ার হিসেবে পড়াশুনাকেই বেছে নিয়ে মাধ্যমিকে ৫৫৪ পেয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন পায়েল। তিনি বাদামাইল উচ্চ বিদ্যালয়ের এই ছাত্রী। এবার উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) ৪৬০ নম্বর পেয়ে সাফল্যের চূড়ায় তিনি। পায়েল বাংলায় ৮০, এডুকেশনে ৯৯, ভূগোলে ৯৭, সংস্কৃত ৯৩, দর্শনে ৯১ নম্বর পেয়েছেন। বাবা দ্বিগেন পাল পেশায় দর্জি। মা প্রভাতী পাল গৃহবধূ। দ্বিগেনবাবু যে আয় করেন, সেটা মেয়ের পড়াশুনা এবং চিকিৎসা করাতেই শেষ হয়ে যায়। মেয়ের এই সাফল্যে খুশি হলেও উচ্চশিক্ষার খরচ কীভাবে চালাবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পরিবার। পায়েলের মা প্রভাতী পাল বলেন, মেয়েকে প্রতিদিন স্কুলে নিয়ে যাওয়া-আসা করতাম। পায়েল ছোট থেকে মেধাবী। তার এই ফলে আমরা ভীষণ খুশি। তবে উচ্চশিক্ষার খরচ জোগাড় করা নিয়ে চিন্তায় পড়েছি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Balurghat

HS Result 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর