img

Follow us on

Tuesday, May 21, 2024

HS Result 2024: শাহজাহান বাহিনীর হাতে খুন হন বাবা, ঘরছাড়া হয়েও উচ্চ মাধ্যমিকে ৪৮৩ পেলেন প্রীতম

Sandeshkhali: নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের কৃতী ছাত্র, সন্দেশখালির প্রীতমের কী স্বপ্ন জানেন?

img

বাবা প্রদীপ মণ্ডল (বাঁদিকে), প্রীতম মণ্ডল (ডানদিকে) (সংগৃহীত ছবি)

  2024-05-09 17:21:03

মাধ্যম নিউজ ডেস্ক: শত প্রতিকূলতাকে জয় করে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র প্রীতম মণ্ডল এবার উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) ৪৮৩ পেয়ে পরিবারের মুখ উজ্জ্বল করেছেন। আর মেধাবী ছাত্রের সঙ্গে নাম জড়িয়েছে সন্দেশখালির শাহজাহানের। অনেকের মনে হতে পারে, মেধাবী এই পড়ুয়ার সঙ্গে শাহজাহানের কী সম্পর্ক? আসলে এই প্রীতমের বাবা প্রদীপ মণ্ডলকে খুন করার অভিযোগ রয়েছে শাহজাহান ও তাঁর বাহিনীর বিরুদ্ধে। বিষয়টি সামনে আসতেই প্রীতমকে সকলেই কুর্ণিশ জানিয়েছেন।

বাবাকে গুলিকে খুন করে শাহজাহান বাহিনী (HS Result 2024)

পরিবার সূত্রে জানা গিয়েছে, সন্দেশখালি-১ ব্লকে সপরিবারে থাকতেন প্রীতমরা। তাঁরা দুই ভাই। ছোট ভাই অনুভব মণ্ডল এবার দ্বাদশ শ্রেণিতে উঠলেন। গ্রামে তাঁর বাবা প্রদীপ মণ্ডলের একটা দোকান ছিল। কিছু জমিজমা, ভেড়িও ছিল তাঁদের। তা দিয়েই সংসার ভালোভাবে চলে যাচ্ছিল। প্রীতমদের ভালো স্কুলেও ভর্তি করিয়েছিলেন। কিন্তু, ২০১৯ সালে শাহজাহান এবং তাঁর বাহিনীর হাতে খুন হয়েছিলেন প্রদীপবাবু। গুলি করে খুন করা হয় তাঁকে। এরপরই তাঁর মা পদ্মা মণ্ডল দুই সন্তানকে নিয়ে সন্দেশখালি ছেড়ে চলে যান। পরে, প্রীতমকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে ভর্তি করেন। বাবাকে হারিয়েও নিজের লক্ষ্যে অটল ছিলেন তিনি। উত্তর ২৪ পরগনার সন্দেশখালির সেই প্রীতম এবার উচ্চ মাধ্যমিকে (HS Result 2024) ৪৮৩ নম্বর পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন। প্রীতমের স্বপ্ন আইপিএস হওয়ার। আর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়াই এখন তাঁর লক্ষ্য। তাই তিনি ইউপিএসসির জন্য প্রস্তুতি নিতে চাইছেন।

বড় হয়ে আইপিএস হতে চান প্রীতম

প্রীতমের মা পদ্মা মণ্ডল বলেন, "স্বামী খুন হওয়ায় আর্থিক অনটনের মধ্যে সংসার চালাতে হচ্ছে। ২০২১ সালে বাড়িতে হামলা চালানো হয়। দোকান ভাঙচুর চালানো হয়। সব কিছু লুটপাট করে নেওয়া হয়। দুই সন্তানের ভবিষ্যৎ গড়ে তুলতে ঝুঁকি নিয়ে গ্রাম ছাড়তে হয়। খুব কষ্ট করে আমি সন্তানদের মানুষ করেছি। প্রীতমের এই রেজাল্ট (HS Result 2024) হওয়ায় খুব ভালো লাগছে। ওর বাবা বেঁচে থাকলে আরও গর্বিত হত। প্রীতমের প্রথম থেকেই লক্ষ্য ছিল আইপিএস হওয়ার। বার বারই এ কথা আমাকে জানিয়েছে সে। প্রীতমকে ইউপিএসসি পড়ানোর জন্য দিল্লিতে পাঠানোর ব্যবস্থা করব।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Sandeshkhali

HS Result 2024

narendrapur ramkrishna mission


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর