img

Follow us on

Sunday, May 19, 2024

Weather Updates: বৈশাখের দুপুরে শিলাবৃষ্টি কলকাতায়, ঝোড়ো হাওয়া, জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

Hailstorm: কলকাতায় শিলাবৃষ্টি, দুর্যোগপূর্ণ আবহাওয়া দক্ষিণবঙ্গে, শুক্রে ভারী বৃষ্টির সতর্কতা

img

অঝোড়ে বৃষ্টি কলকাতায়।

  2024-05-09 17:03:55

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই আকাশে ছিল মেঘের আনাগোনা। মাঝে মাঝে ঝিরঝিরে বৃষ্টি। দুপুর হতেই কালো মেঘে ঢাকল কলকাতা। আর তার পরই অঝোরধারায় বৃষ্টি নামল শহরে। বৃহস্পতিবার, শেষ বৈশাখে শিলাবৃষ্টিরও সাক্ষী থাকল মহানগর। পরপর তিনদিন ধরেই কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। তাপমাত্রাও ৪০-৪২ ডিগ্রি থেকে একধাক্কায় নেমে গিয়েছে অনেকটাই। চলতি সপ্তাহের শুরু থেকে আবহাওয়া (Weather Updates) অনেকটাই আরামদায়ক।

দুপুরে শিলাবৃষ্টি শহরে

এদিন দুপুর ১ টা নাগাদ আকাশ কালো মেঘে ঢেকে যায়। বজ্রপাতের শব্দও শোনা যায় কলকাতা ও আশপাশের জেলাগুলিতে। তবে শিলাবৃষ্টি একেবারে চমকে দিয়েছে কলকাতাবাসীকে। বিভিন্ন জেলায় শিলাবৃষ্টি খবর শোনা গেলেও কলকাতায় দীর্ঘদিন পর শিল পড়তে দেখা যায় এদিন। দক্ষিণ কলকাতার একাধিক জায়গা যেমন- যাদবপুর, কুঁদঘাট সহ একাধিক জায়গায় শিলাবৃষ্টি দেখা গিয়েছে। আজ সন্ধ্যায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা-সহ কলকাতায়। ৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণ ২৪ পরগনায় কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।বলা হয়েছে, কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। একই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। মানুষকে সতর্ক করেছে আবহাওয়া দফতর। কোনও বিপজ্জনক বাড়ি বা গাছের তলায় যেন আশ্রয় না নেন, আবেদন জানিয়েছেন আবহবিদরা (Weather Updates) । 

আরও পড়ুন: পুঞ্চে বিমানবাহিনীর কনভয়ে হামলায় জড়িত তিন জঙ্গির নাম ও ছবি প্রকাশ

শনিবার পর্যন্ত বৃষ্টি

সোমবারের বৃষ্টির পর থেকেই কলকাতা-সহ প্রায় গোটা রাজ্যের আবহাওয়া (Weather Updates) স্বস্তিদায়ক। মঙ্গলবার গভীর রাতের বৃষ্টির পর বুধবার শহরের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নেমে গিয়েছিল। হাওয়া অফিস জানিয়েছে, এই সপ্তাহে বৃষ্টি চলবে। আপাতত আগামী শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে। বৃষ্টি বৃদ্ধি পেতে পারে শুক্রবার। ওই দিন আবার কালবৈশাখীর পূর্বাভাস জানিয়েছে আলিপুর। কলকাতা-সহ দক্ষিণের সব জেলাতে শুক্রবার বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় ভারী বৃষ্টি (৭ থেকে ১১ সেন্টিমিটার) হতে পারে। তার জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

Hailstorm

Weather Update Kolkata

Hailstorm in Kolkata


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর