img

Follow us on

Friday, May 10, 2024

BJP: হাসপাতালে শিশু চুরিকাণ্ডে চাপ বাড়াচ্ছে বিজেপি, রাত পর্যন্ত সুপারকে ঘেরাও করে বিক্ষোভ

শিশু চুরি নিয়ে রাজ্য সরকারকে তোপ দিলীপ ঘোষের

img

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে বিজেপি-র বিক্ষোভ (নিজস্ব চিত্র)

  2023-04-21 12:44:54

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ার্ডের ভিতরে মায়ের কোল থেকে এক সদ্যোজাতকে চুরি করার অভিযোগ ওঠে এক মহিলার বিরুদ্ধে। ঘটনার পর ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও এখনও নিখোঁজ হওয়া শিশুর খোঁজ মেলেনি। যা নিয়ে হাসপাতাল তথা শিলিগুড়ি শহর জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগে আন্দোলন শুরু করে বিজেপি (BJP)। বৃস্পতিবার রাত পর্যন্ত নিখোঁজ শিশু উদ্ধার এবং শিশুচোরকে  গ্রেফতারের দাবিতে বিজেপির স্থানীয় যুব মোর্চার নেতারা ওই পরিবারের সদস্যদের নিয়ে সুপার ডাঃ সঞ্জয় মল্লিককে ঘেরাও করে বিক্ষোভ করেন। এই বিক্ষোভে উপস্থিত ছিলেন বিজেপির (BJP)  শিলিগুড়ি সাংগঠনিক জেলার সভাপতি,  মাটিগাড়া -নকশালবাড়ি বিধায়ক আনন্দময় বর্মন।

কী বললেন বিজেপি (BJP) বিধায়ক?

হাসপাতাল থেকে শিশু চুরির ঘটনা নিয়ে সরব হন বিজেপি (BJP) বিধায়ক আনন্দময় বর্মন। তিনি বলেন, এই শিশু চুরির ঘটনা হাসপাতাল কর্তৃপক্ষ তথা রাজ্য সরকারের চূড়ান্ত গাফিলতির জন্যই হয়েছে। সবেতেই কাটমানির রমরমা। কোটি কোটি টাকা খরচা দেখিয়ে  বেসরকারি সংস্থার নিরাপত্তা কর্মীদের চুক্তির ভিত্তিতে হাসপাতালগুলিতে  নিয়োগ করা হচ্ছে।  হাসপাতালের অন্যান্য গুরুত্বপূর্ণ কাজও চলছে এধরনের চুক্তির কর্মী দিয়ে। এই কর্মী নিয়োগের জন্য যে পরিমাণ  টাকা খরচ দেখানো হয়, সেই অনুপাতে কর্মী নেওয়া হয় না। খরচের তুলনায় কম কর্মী দিয়ে কাজ করানো হয়। একারণেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিরাপত্তায় ফাঁকফোকর রয়েছে। সেই সুযোগেই প্রসূতি ওয়ার্ড থেকে শিশু চুরির ঘটনা ঘটেছে। প্রসূতি ওয়ার্ডে যেভাবে বহিরাগতরা অবাধে ঘোরাফেরা করে তাতে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও নজর নেই। প্রসূতি বিভাগের মতো একটি গুরুত্বপূর্ণ জায়গায় কোনও সিসিটিভির ব্যবস্থা নেই। এ নিয়ে বারবার রোগী কল্যাণ সমিতির বৈঠকে বলা হয়েছে। কোনও লাভ হয়নি। এই শিশুচুরির ঘটনায় হাসপাতাল সুপারের পদত্যাগ দাবি করছি।

কী বললেন বিজেপি-র (BJP)  সর্বভারতীয় সহ সভাপতি?

শুক্রবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে দিলীপ ঘোষ শিলিগুড়ি যান। সেখানে মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শিশু চুরির ঘটনা প্রসঙ্গে বিজেপি-র (BJP)  সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, এ রাজ্যে কয়লা চুরি, রেশন চুরি, গরুচুরি, চাকরি চুরির তালিকায় এবার শিশু চুরির ঘটনাও যুক্ত হল। এটা প্রত্যাশিত। কেননা রাজ্যের তৃণমূল সরকার চুরির উপর টিকে রয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

agitation

stolen

child

north bengal medical college hospital


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর