img

Follow us on

Tuesday, May 21, 2024

Malda: ভোট বয়কট করা মালদার সেই গ্রামে পুলিশি অত্যাচার, পুরুষশূন্য গ্রাম, সরব বিজেপি

BJP: মালদায় ভোট বয়কট করা বাসিন্দাদের সঙ্গে কী হয়েছে জানেন?

img

গ্রামবাসীদের সঙ্গে বিজেপি নেত্রী (নিজস্ব চিত্র)

  2024-05-10 17:13:55

মাধ্যম  নিউজ ডেস্ক: দাবি আদায়ের জন্য গ্রামের সকলে ভোট বয়কট করেছিলেন। আর তার জেরেই গ্রামবাসীদের ওপর পুলিশি অত্যাচার শুরু হয়েছে। আর এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে মালদার (Malda) হবিবপুর ব্লকের মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের রাধাকান্তপুর এলাকায়। পুলিশি অত্যাচারের কারণে গ্রামে পুরুষ থাকতে পারেন না। চরম আতঙ্কিত গ্রামের মহিলারা। অসহায় গ্রামবাসীদের পাশে দাঁড়িয়েছে বিজেপি।

ঠিক কী ঘটেছিল? (Malda)

মালদার (Malda) হবিবপুর ব্লকের মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের রাধাকান্তপুর এলাকায় সাড়ে তেরোশো ভোটার। দীর্ঘদিন ধরে রাস্তা এবং ব্রিজ তৈরির দাবি ছিল। ৭ মে ভোটের দিন সেই দাবি আদায়ের জন্য ভোটাররা ভোট না দিয়ে বুথের বাইরে জমায়েত হয়ে অবস্থান বিক্ষোভে বসেন। রামকৃষ্ণপুর, রাধাকান্তপুর, জগন্নাথপুর গ্রামের বাসিন্দাদের কেউই ভোট দেননি। ভোট পর্ব শেষ হওয়ার পরই এলাকায় পুলিশি অত্যাচার শুরু হয়। গ্রামের মহিলাদের বক্তব্য,আন্দোলনকারী মহিলারা পুলিশের অত্যাচারে বাড়িতে থাকতে পারছেন না। গোটা গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে।  রাতের বেলা মহিলারা পুলিশি অত্যাচারে মাঠে-ঘাটে অন্যত্রে লুকিয়ে বেড়াচ্ছেন। পুলিশ গ্রামে অকথ্য অত্যাচার করেছে। বাড়িতে কাউকে থাকতে দিচ্ছে না। মুখ খুললে কেস দিয়ে দেওয়া হচ্ছে। এদিকে গোটা গ্রাম এখনও থমথমে হয়ে রয়েছে। পঞ্চায়েত থেকে লোকসভা দুটি ভোটে বয়কট হয়ে যাওয়ায় এলাকার উন্নয়ন নিয়ে মুখে কুলুপ এঁটেজেন প্রশাসনের কর্তারা।

আরও পড়ুন: গরমে ২৪ দিন নির্জলা থাকবে শিলিগুড়ি! দুর্ভোগে পুরবাসী, তৃণমূলকে দায়ী করল বিজেপি

গ্রামবাসীদের পাশে বিজেপি

সাহস জোগাতে এগিয়ে এলেন বিজেপির নেত্রী তথা গাজোল পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেত্রী গাঙ্গুলী সরকার। নির্যাতিতাদের গ্রামে গিয়ে তিনি পুলিশি সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন, রাধাকান্তপুর কে পুলিশ প্রশাসন দ্বিতীয় সন্দেশখালি বানাতে চাইছে। মহিলাদের নিরাপত্তা নেই। তাঁরা যেখানে সেখানে পালিয়ে বেড়াচ্ছে। হকের আদায় চাওয়া কি অপরাধ? এভাবে পুলিশি অত্যাচার মেনে নেওয়া যায় না। অবিলম্বে পদক্ষেপ গ্রহণ না করা হলে এ নিয়ে বৃহত্তর আন্দোলনে নামা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

West Bengal

bangla news

Bengali news

police

Lok Sabha Election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর