img

Follow us on

Saturday, Apr 27, 2024

ISC Board Exam: শুরুর ২ ঘণ্টা আগে বাতিল আইএসসি রসায়ন পরীক্ষা, নয়া তারিখ ঘোষণা বোর্ডের

২ ঘণ্টা আগে বাতিল কেন্দ্রীয় বোর্ডের রসায়ন পরীক্ষা, বিপাকে পড়ুয়ারা...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-02-26 16:40:38

মাধ্যম নিউজ ডেস্ক: দ্য কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন-এর দ্বাদশ শ্রেণির রসায়ন পরীক্ষা (ISC Board Exam), শুরুর ২ ঘণ্টা আগে স্থগিত হয়ে যায়। ২৬ ফেব্রুয়ারির এই পরীক্ষা স্থগিত হওয়াতে নতুন তারিখ ঘোষণা করেছে বোর্ড। জানা গিয়েছে, আগামী ২১ মার্চ এই পরীক্ষা হবে বেলা দুটো থেকে। এনিয়ে আনুষ্ঠানিকভাবে একটি বিজ্ঞপ্তি জারি করেছে আইএসসি বোর্ড (ISC Board Exam) এবং তাতে লেখা হয়েছে, ‘‘দয়া করে আপনারা নোট রাখুন আইএসসি ২০২৪-এর কেমিস্ট্রির প্রথম পত্রের পরীক্ষা স্থগিত রাখা হল। ওই পরীক্ষা হবে আগামী ২১ মার্চ।’’ যে সমস্ত পরীক্ষার্থীরা আইএসসি বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসছেন, তাঁদেরকে অফিসিয়াল ওয়েবসাইট cisce. org-তে ঢুকে নতুন বিজ্ঞপ্তি পড়তে বলা হয়েছে। তবে কেন এদিনের পরীক্ষা বাতিল করা হল, তা নিয়ে অবশ্য মুখ খোলেননি বোর্ডের কর্তারা। প্রসঙ্গত, দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হয়েছে ফেব্রুয়ারি মাসের ১২ তারিখ থেকে। চলবে এপ্রিল মাসের ৩ তারিখ পর্যন্ত। প্রত্যহ তিন ঘণ্টার পরীক্ষা নেওয়া হচ্ছে। এবং ১৫ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছে প্রশ্ন পত্র পড়ার জন্য।

আইসিএসসি বোর্ডের পরীক্ষাও চলছে

আইসিএসসি বোর্ডের (মাধ্যমিক) পরীক্ষা শুরু হয়েছে ২১ ফেব্রুয়ারি থেকে। চলবে চলবে ২৮ মার্চ পর্যন্ত। মাধ্যমিকে পরীক্ষা সকাল ৯ টা থেকে নেওয়া হচ্ছে এবং তা এগারোটা পর্যন্ত চলছে। প্রতিটি সাবজেক্টের জন্য ২ ঘণ্টা করে বরাদ্দ করা হয়েছে একমাত্র কলা বিভাগের পেপারগুলির জন্য সময় বরাদ্দ করা হয়েছে ৩ ঘণ্টা।

বোর্ডের তরফে প্রকাশিত গাইড লাইন

বোর্ডের (ISC Board Exam) তরফ থেকে যে গাইডলাইন প্রকাশ করা হয়েছে সেখানে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়েছে, পরীক্ষায় যে কোনও রকমের অসাধু পন্থা অবলম্বন করলে সেই পরীক্ষার্থীকে শাস্তির মুখে পড়তে হবে। এবং পরীক্ষার্থীদের যেকোনও ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস, ট্যাবলেট, ক্যালকুলেটর, মোবাইল ফোন, পরীক্ষা কেন্দ্রে নিষেধ করা হয়েছে। প্রসঙ্গত, দশম  এবং দ্বাদশ শ্রেণীর ফলাফল মে মাসে প্রকাশ হয়, ঠিক পশ্চিমবঙ্গ বোর্ডের মতোই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ISC Board Exam 2024

CISCE Reschedules Class 12 Chemistry Exam

The board exams for Class 10

The board exams for Class 12

ISC chemistry exam 2024


আরও খবর


খবরের মুভি