img

Follow us on

Thursday, May 09, 2024

Buddhadeb Bhattacharjee: বাড়ল হিমোগ্লোবিনের মাত্রা, খেলেন স্যুপ, ভাল আছেন বুদ্ধদেব

শরীরে সংক্রমণও কমেছে বুদ্ধদেবের...

img

বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি)

  2023-08-04 15:34:11

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শারীরিক অবস্থার ক্রমশই উন্নতি হচ্ছে। তিনি আগের থেকে অনেকটাই ভাল আছেন বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। শুক্রবার সকালে জানা গিয়েছে সংক্রমণের মাত্রা খুব বেশি তাঁর শরীরে বাড়েনি বরং আগে যা ছিল তার থেকে কিছুটা অল্প হলেও কমেছে। শুক্রবারে নতুন করে তাঁর রক্তের রিপোর্টকরানো হয়। কিন্তু সেটিও স্বাভাবিক রয়েছে বলে দেখা যাচ্ছে।

শুক্রবার বিকেলে বুদ্ধবাবুকে আমের রস খাওয়ানো হবে

 শুক্রবার বুদ্ধদেব ভট্টাচার্যকে (Buddhadeb Bhattacharjee) স্যুপ খাওয়ানো হয়েছে বলেও হাসপাতাল সূত্রে খবর মিলেছে। প্রসঙ্গত, আম খেতে চেয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সেই কথা মাথায় রেখে বিকেলে তাঁকে আমের রস খাওয়ানোর পরিকল্পনা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এখনই রাইলস টিউব খোলা হচ্ছে না। তবে চেষ্টা করানো হচ্ছে তাঁকে মুখ দিয়ে খাওয়ানোর। আস্তে আস্তে এই অভ্যাসটা তৈরি করানো হবে। শুক্রবার সকালের মেডিকেল রিপোর্টে জানানো হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যকে নন ইনসেটিভ ভেন্টিলেটরে রাখা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে। বুদ্ধদেব ভট্টাচার্যকে বর্তমানে দেখাশোনা করছেন চিকিৎসক ধীমান গঙ্গোপাধ্যায়। তিনি কিছু পরামর্শ দিয়েছেন বুদ্ধবাবুকে (Buddhadeb Bhattacharjee)। বর্ষীয়ান চিকিৎসককে ছত্তিশগড় থেকে উড়িয়ে আনা হয়েছে বলে খবর। শুক্রবার বিকেলে ফের একবার মেডিকেল বোর্ড বসবে। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শরীরে হিমোগ্লোবিনের মাত্রা বেড়েছে

 ইতিমধ্যে রক্ত পরীক্ষা করার পরে দেখা যাচ্ছে যে হিমোগ্লোবিনের পরিমাণও আগের থেকে বেশ খানিকটা বেড়েছে (Buddhadeb Bhattacharjee)।  আগের মতোই রাজনৈতিক নেতা-নেত্রী থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে কলাকুশলীরা প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে যাচ্ছেন। বৃহস্পতিবারও সারাদিন তাঁর সঙ্গে হাসপাতালে উপস্থিত ছিলেন স্ত্রী মীরা ভট্টাচার্য এবং একমাত্র সন্তান সুচেতন ভট্টাচার্য। গত শনিবারে অসুস্থতার মাত্রা বাড়তে থাকায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। সেদিন হাসপাতালের মেডিকেল বুলেটিন সম্পর্কে জানানো হয় বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শ্বাসনালীতে সংক্রমণ রয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Buddhadeb Bhattacharjee

west bengal former chief minister

health update of buddhadeb bhattacharjee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর