img

Follow us on

Saturday, May 18, 2024

Drug: প্রকাশ্যেই রমরমিয়ে চলছে মাদক বিক্রি, প্রতিবাদ করলে জুটছে মার!

দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জে শুধু যুবকরা নয়, কিশোররাও নেশায় আসক্ত হচ্ছে

img

প্রতীকী ছবি

  2023-04-23 08:10:04

মাধ্যম নিউজ ডেস্ক: কুমারগঞ্জের বিভিন্ন বাজার এলাকায় প্রকাশ্যে বিক্রি হচ্ছে মাদক (Drug)। এমনকী বাড়িতেও রমরমিয়ে চলছে এর বিক্রি। আর তা কিনতে ভিড় জমাচ্ছে যুবসমাজ। শুধু যুবকরাই নয়, কিশোররাও এতে আসক্ত হচ্ছে। যার ফলে উদ্বেগ বাড়ছে বিভিন্ন মহলে। দুদিন আগেই কুমারগঞ্জের তুলট এলাকায় একটি বাড়িতে মাদক বিক্রির প্রতিবাদ করেন স্থানীয়রা। তার জেরে গ্রামবাসীদের কয়েকজনকে মারধর করে নেশাগ্রস্তরা। যা নিয়ে পাল্টা সরব হন গ্রামবাসীরা। কুমারগঞ্জ থানায় লিখিতভাবে অভিযোগও জানান তাঁরা।

গ্রামবাসীরা কী অভিযোগ জানালেন?

এবিষয়ে মৃণালকান্তি দাস ও রবিউল সরকার নামে তুলট গ্রামের দুই বাসিন্দা বলেন, আমাদের গ্রামে প্রকাশ্যেই একটি বাড়ি থেকে মাদক (Drug) বিক্রি হয়। ওই বাড়িতে বহু ছেলে এসে নেশার সামগ্রী কিনে নিয়ে যায়৷ আমরা প্রতিবাদ করতেই আমাদের মারধর করেছে। মহিলাদেরও ছাড়েনি। তাই এনিয়ে আমরা গ্রামের সবাই মিলে থানায় লিখিত অভিযোগ জানিয়েছি। পুলিশের মদতেই এই মাদক কারবার চলছে। শুনেছি পুলিস একজনকে গ্রেফতার করেছে। কিন্তু আমাদের দাবি, মূল অভিযুক্ত মহিলাকে গ্রেফতার করতে হবে, যে এই মাদক ব্যবসা চালায়। তবেই এলাকা শান্ত থাকবে।

পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন

গোটা কুমারগঞ্জের বাজার এলাকাগুলিতে মাদকের (Drug) কারবার ক্রমশ বেড়েই চলায় পুলিস ও প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। এদিকে পুলিশ কুমারগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানে নামে। শুক্রবার অভিযানে নেমে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতারও করে। জানা গিয়েছে, ওই ব্যক্তি নিজের বাড়ি থেকেই মাদক বিক্রি করত। যার প্রতিবাদ করতে গিয়েই আক্রান্ত হন কুমারগঞ্জের তুলট গ্রামের বাসিন্দারা। সেই ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করেছে কুমারগঞ্জ থানার পুলিস।

কী জানালেন পুলিশ সুপার?

এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার পুলিস সুপার রাহুল দে বলেন, পুলিসের তরফে নিয়মত মাদকের (Drug) বিরুদ্ধে অভিযান ও ধরপাকড় করা হয়। সেই অভিযানে একজন মাদক ব্যবসায়ীকে পুলিস গ্রেফতার করেছে। কোথা থেকে মাদক আনা হচ্ছে, পুলিসের তরফে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

সরব জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষও

এবিষয়ে সরব হয়েছেন কুমারগঞ্জেরই বাসিন্দা তথা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মফিজউদ্দিন মিয়া। তিনি বলেন, সম্প্রতি কুমারগঞ্জে মাদকের (Drug) কারবার বেড়েছে। ধীরে ধীরে সব জায়গাগেই তা ছড়িয়ে পড়ছে। যা যুব সমাজের পক্ষে খুবই খারাপ। এটা নিয়ে পুলিশ-প্রশাসনকে জানিয়েছি। পুলিসের তরফে অবশ্য ধরপাকড়ও চলছে। তবে এই ব্যাপারে আরও সক্রিয় হতে হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

drugs

police

Drug Peddler

Drug Addiction


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর