img

Follow us on

Wednesday, May 08, 2024

RBI Kolkata: ২ হাজার টাকার নোট বদল ঘিরে রিজার্ভ ব্যাঙ্কের সামনে কংগ্রেস-তৃণমূল হাতাহাতি

রিজার্ভ ব্যাঙ্কের সামনে সংঘর্ষে জড়াল কংগ্রেস-তৃণমূল....

img

রিজার্ভ ব্যাঙ্কের সামনে ধুন্ধুমার (সংগৃহীত ছবি)

  2024-02-22 14:32:49

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবার সকালবেলায় কলকাতায় রিজার্ভ ব্যাঙ্কের সামনে লাইন দেওয়াকে কেন্দ্র করে কংগ্রেস ও তৃণমূলের মধ্যে সংঘর্ষ বাধে (RBI Kolkata)। হাতাহাতিতে পৌঁছয় পরিস্থিতি। ঘটনায় তৃণমূল এবং কংগ্রেসে উভয় পক্ষেরই একাধিক কর্মী আহত হয়েছেন এবং বেশ কিছু জনকে মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় গোটা এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার লোকজন। ২ হাজার টাকার নোট বদলের লাইনে এমন সংঘর্ষ নিয়ে একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছে কংগ্রেস ও শাসক দল। 

শাসক দল তৃণমূলের অভিযোগ যে, কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকের অনুগামীরাই প্রথমে হামলা চালিয়েছে এবং মেরে লাইন থেকে বের করে দেওয়া হয়েছে তাদের। কংগ্রেস কর্মীদের বিরুদ্ধে ২০০ টাকা করে তোলাবাজি নেওয়ারও অভিযোগ তুলছে তৃণমূল। এই ঘটনার জেরে রাস্তা অবরোধ করেন তৃণমূল কর্মীরা। পরে অবশ্য পুলিশের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন তাঁরা। প্রসঙ্গত, বিভিন্ন জেলা থেকে বহু মহিলা রিজার্ভ ব্যাঙ্কে এদিন আসেন ২ হাজার টাকার নোট বদল করতে। অনেকে তো আবার রাত থেকেও লাইনে দাঁড়িয়েছিলেন বলে জানা গিয়েছে।

অভিযোগ অস্বীকার কংগ্রেসের

অন্যদিকে, পাল্টা কংগ্রেসের দাবি, তৃণমূলের দলবল তাদের ওপর চড়াও হয়। কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক বলেন, ‘‘কারা টাকা চাইছে, কারা বদমায়েশি করছে, সিসিটিভি ফুটেজ দেখলেই বোঝা যাবে। আজ সকালে দেড়-দু'শো মহিলা আমার বাড়িতে গিয়ে জানালেন, তাঁদের উপর ক্ষুর চালানো হয়েছে। আমি দেখলাম, দু'জনের শরীরে (RBI Kolkata) ক্ষত রয়েছে। আমি ওঁদের হাসপাতালে পাঠাই।’’ সংঘর্ষের পরেই ঘটনাস্থলে আসে পুলিশের একটি দল। তৃণমূল কর্মীরা সন্তোষ পাঠকের অনুগামীদের বিরুদ্ধে তাদের ব্যাপক মারধরেরও অভিযোগ এনেছে।

ব্যাহত রিজার্ভ ব্যাঙ্কের স্বাভাবিক কাজকর্ম

কংগ্রেস-তৃণমূলের এই সংঘর্ষে রিজার্ভ ব্যাঙ্কের কাজকর্ম বিঘ্নিত হয়। এবং মূল দরজা বন্ধ করে দেওয়া হয়। প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে (RBI Kolkata) ঢুকতে দেওয়া হচ্ছে না বলে জানা গিয়েছে। রিজার্ভ ব্যাঙ্কের সামনে গার্ড রেল, বাঁশ ইত্যাদির দ্বারা ব্যারিকেডও তৈরি করা হয়েছে। পরিস্থিতি এখনও উত্তপ্ত রয়েছে। দুই পক্ষই থানায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

TMC goons

TMC Violence

RBI Kolkata

Clash between Congress and Tmc

Santosh Pathak congress leader


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর