img

Follow us on

Wednesday, May 08, 2024

Militant: আল কায়দা জঙ্গি সন্দেহে গুজরাটে গ্রেফতার বাংলার তিন যুবক, হতবাক এলাকাবাসী

Militant: পূর্ব বর্ধমান ও হুগলির তিন যুবক আল কায়দার জঙ্গি, এলাকায় শোরগোল

img

ধৃত জঙ্গি আব্দুল শুকুরের ছোট বেলার ছবি (বাঁদিকে), এখনকার ছবি (ডানদিকে) (নিজস্ব চিত্র)

  2023-08-03 20:13:47

মাধ্যম নিউজ ডেস্ক: আল কায়দা জঙ্গি (Militant) সন্দেহে গুজরাটে গ্রেফতার বাংলার তিন যুবক। ধৃতদের মধ্যে দুজন বর্ধমান এবং একজন তারকেশ্বরের বাসিন্দা বলে জানা গিয়েছে। রাজকোটের সোনিবাজার থেকে তিনজনকে গ্রেফতার করেছে গুজরাট পুলিশের সন্ত্রাসদমন শাখা। ধৃতদের কাছ থেকে একটি দেশি পিস্তল এবং ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ধৃতদের নাম শইফ নামাজ এবং আব্দুল শুকুর। পাড়ার ছেলের সঙ্গে জঙ্গিযোগ জেনে এলাকার মানুষরা হতবাক হয়ে পড়েছেন।

কী বললেন শইফ নামাজের পরিবারের লোকজন?

এদিন বৃহস্পতিবার বিকেলে কালনা থানার আংগারসোন এলাকায় শইফ নামাজের বাড়িতে পৌঁছে দেখা গেল, বাড়িতে তার মা-বাবা দুজনেই রয়েছে। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তাঁরা। মা-বাবা দুজনেই এদিন বলেন, আমাদের ছেলে কোনওরকমভাবেই জঙ্গি (Militant) কার্যকলাপের সঙ্গে যুক্ত নয়। আমাদের ছেলেকে ফাঁসানো হয়েছে। শুধু আমরা বলছি না, প্রতিবেশী সকলেই বলছে এই কাজের সঙ্গে যুক্ত নয় সে। কেন তাকে গ্রেফতার করা হল আমরা বুঝতে পারছি না। শইফ কেমন ছেলে তা এলাকার মানুষ জানেন। আমরা এই ঘটনা কোনওভাবে মেনে নিতে পাচ্ছি না।

আব্দুল শুকুরকে নিয়ে কী বললেন এলাকাবাসী?

মগজ ধোলাই করে নতুনদের জঙ্গি (Militant) সংগঠনে টানত নাদনঘাটের ঘোলা গ্রামের আব্দুল শুকুর। গুজরাট এটিএস তাকে গ্রেফতার করার পর একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। গ্রামে সে ভালো ছেলে হিসাবে পরিচিত হলেও তার গতিবিধি সন্দেহজনক ছিল। গ্রামে কারও সঙ্গে এসে তেমনভাবে মিশতো না। প্রয়োজন ছাড়া কারও সঙ্গে কথা বলত না। তবে গুজরাট থেকে ঘরে এলে সে নিয়ম করে মসজিদে যেত। পরিবারের লোকজনদের নিয়ম করে মসজিদে যাওয়ার  নির্দেশও দিয়েছিল। বাড়িতে ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা করত। কাজের মধ্যেও সে সব সময় ইউটিউবে বিভিন্ন ধরনের বিস্ফোরক তৈরি দেখতো। গ্রামের বাসিন্দারা বলছেন, সব সময় চুপচাপ থাকা ছেলেটা আলকায়েদা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকতে পারে এমনটা  ভাবাই যায় না।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

stf

militant

purbo burdwan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর