img

Follow us on

Thursday, May 16, 2024

TMC: মমতার ভাষণে ২১ জুলাইয়ের কোনও কথাই নেই, শুধুই মণিপুর আর ১০০ দিনের বকেয়া!

২১শে জুলাইয়ে নেই ২১শে'র একটাও শব্দ! এ কোন মমতা?

img

ধর্মতলার মঞ্চে ভাষণ দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

  2023-07-21 16:29:42

মাধ্যম নিউজ ডেস্ক: এই একুশে জুলাই নিয়ে যে আন্দোলন তৈরি হয়েছিল, তা কি সম্পূর্ণ ভুলে গেলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? মঞ্চে ওঠার পর থেকে এক বারের জন্যও তাঁর মুখে এল না একুশে জুলাই যাঁরা শহিদ হয়েছিলেন এবং একুশে জুলাইয়ের ঘটনা সম্পর্কে একটা কথাও। এদিন মুখ্যমন্ত্রীর (TMC) বক্তব্যে প্রথম থেকে শেষ পর্যন্ত বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কুৎসা, প্ররোচনা এবং বিরুদ্ধাচারণ ছাড়া আর কিছুই শোনা গেল না।

শুধুই কেন্দ্রের বিরুদ্ধাচারণ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৯৯৮ সালে আজকের দিনে মানুষের সচিত্র ভোটার কার্ডের মাধ্যমে নির্বাচনের দাবিতে মহাকরণ ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন। আর সেখানেই এই আন্দোলনের মাঝে পুলিশের গুলিতে শহিদ হয়েছিলেন ১৩ জন। আজ ২৫ বছর পর ২১ শে জুলাই-এর মঞ্চে একবারের জন্যও তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গেল না সেদিনের কোনও কথা। প্রথম থেকে শেষ পর্যন্ত নিজের ঢাক পেটাতে, মিথ্যাচার করতে এবং একদিকে বিজেপি ও অন্যদিকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কুৎসার কথা ছাড়া কিছুই বলতে বাকি রাখলেন না। গোটা দেশের মানুষ করোনার সময় থেকে আজও বিনা পয়সায় রেশন পান। কিন্তু মুখ্যমন্ত্রী (TMC) নিজেই দাবি করলেন, এই রেশন নাকি বিনা মূল্যে তিনি রাজ্যের মানুষের কাছে আজও পৌঁছে দিচ্ছেন। পাশাপাশি বাজারদরের প্রতি তাঁর সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই, সে কথা স্বীকার না করে উল্টে কেন্দ্রীয় সরকারকেই এসব কিছুর জন্য দায়ী করলেন।

এড়িয়ে গেলেন রাজ্যের বর্তমান পরিস্থিতি

রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা না বলে সম্প্রতি মণিপুরের ঘটনার কথা তুলে ফের আক্রমণ শানালেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিনে রাজ্যের পাওনা আদায়ের জন্য দিল্লি চলোর ডাক দিয়েছেন তিনি। কিন্তু এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের কাছে সঠিক হিসাব দিতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায় (TMC)। কিছুদিন আগেই শেষ হয়েছে রাজ্যের দশম পঞ্চায়েত নির্বাচন। এবারের পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে এখনও পর্যন্ত গোটা রাজ্য যেভাবে অশান্ত হয়ে রয়েছে, সে কথাকে সম্পূর্ণ অস্বীকার করে তিনি বলেন, মাত্র তিনটে ঘটনা ঘটেছে আর তাকে নিয়েই যত রঙ্গতামাশা করছে বিজেপি সহ বিরোধী দলগুলো। কার্যত একুশে জুলাই যে শহিদ দিবস, সে কথাকে সম্পূর্ণ ভুলে গিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের লক্ষ্যেই এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের কাছে দরবার করলেন রাজ্যের প্রশাসনকে কাজে লাগিয়ে। চেয়ারকে কেয়ার করেন না তিনি। তাই মমতার স্পষ্ট দাবি, প্রধানমন্ত্রী পদে দাবিদার নেই তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

tmc

bangla news

Bengali news

21july tmc


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর