Ananta Maharaj: মনোনয়ন প্রত্যাহার রথীন্দ্রর, রাজ্যসভায় যাচ্ছেন বিজেপির অনন্ত, শংসাপত্র সোমে
img

Follow us on

Thursday, May 02, 2024

Ananta Maharaj: মনোনয়ন প্রত্যাহার রথীন্দ্রর, রাজ্যসভায় যাচ্ছেন বিজেপির অনন্ত, শংসাপত্র সোমে

গোয়া, গুজরাট এবং বাংলা সহ রাজ্যসভার মোট ১০টি আসনে ভোট হওয়ার কথা...

img

অনন্ত মহারাজ। ফাইল ছবি।

  2023-07-15 16:43:00

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যসভা নির্বাচনে ডামি প্রার্থী দিয়েছিল বিজেপি (BJP)। ১৭ জুলাই ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তার দুদিন আগেই মনোনয়নপত্র (Ananta Maharaj) প্রত্যাহার করে নিলেন ডামি প্রার্থী উত্তরবঙ্গের ভূমিপুত্র রথীন্দ্র বসু। তিনি বিজেপির রাজ্য সহ সভাপতিও। শনিবার বিধানসভায় এসে সহ-সচিবের কাছে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তিনি। যেহেতু রাজ্যসভায় বাংলার ৬টি আসনেই কোনও প্রতিদ্বন্দ্বী নেই, তাই আর নির্বাচন হচ্ছে না। জানা গিয়েছে, সোমবার ওই ৬ প্রার্থীকেই জয়ের শংসাপত্র দেওয়া হবে। ওই দিনই জয়ের শংসাপত্র দেওয়া হবে উপনির্বাচনে মনোনীত এক প্রার্থীকেও। রথীন্দ্র মনোনয়নপত্র প্রত্যাহার করায় বাংলা থেকে এই প্রথমবার বিজেপির কোনও সদস্য যাচ্ছেন রাজ্যসভায়।

মনোনয়ন প্রত্যাহার রথীন্দ্রর

কৌশলগত কারণেই যে অনন্ত মহারাজের (Ananta Maharaj) পাশাপাশি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন রথীন্দ্রও, তা আগেই জানিয়েছিল বিজেপি। এদিন রথীন্দ্র মনোনয়নপত্র প্রত্যাহার করার পর নাটাবাড়ির বিধায়ক বিজেপির মিহির গোস্বামী বলেন, দল একটা অতিরিক্ত প্রার্থী দিয়ে রেখেছিল। এই ধরনের প্রার্থী সাধারণত নির্বাচনে দেওয়া হয়ে থাকে। প্রার্থী নিয়ে শেষ পর্যন্ত কোনও সমস্যা হলে, যাতে বিকল্প ব্যবস্থা রাখা যায়, তাই এই সিদ্ধান্ত নিয়েছিল দল।

গর্বিত বিজেপি

মনোনয়নপত্র প্রত্যাহারের দিন আমাদের ডামি প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় আর নির্বাচনের সুযোগ রইল না। তিনি বলেন, অনন্ত মহারাজ কোচবিহারের বাসিন্দা। তিনি উত্তরবঙ্গে বহু সমাজিক সংস্কারের কাজ করেছেন। তাই তাঁর মতো একজন ব্যক্তিকে বিজেপি রাজ্যসভার মনোনয়ন দেওয়ায় আমরা গর্বিত। প্রার্থী হিসেবে উত্তরবঙ্গের ভূমিপুত্র অনন্তর (Ananta Maharaj) নাম ঘোষণার পরে পরেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, আমরা বাংলা ভাগের পক্ষে নই। কিন্তু উত্তরবঙ্গের মানুষের সঙ্গে টানা বঞ্চনা করে চলেছে সরকার। উত্তরবঙ্গের পাশাপাশি গোটা রাজ্যের মানুষের স্বার্থেই সাংসদ হিসেবে নির্বাচিত হয়ে অনন্ত মহারাজ কাজ করবেন বলে আমার বিশ্বাস।

আরও পড়ুুন: ভারতের পতাকা ভেসে উঠল বুর্জ খলিফায়, লেখা হল, ‘স্বাগতম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’

প্রসঙ্গত, গোয়া, গুজরাট এবং বাংলা সহ রাজ্যসভার মোট ১০টি আসনে ভোট হওয়ার কথা ছিল। এর মধ্যে পশ্চিমবঙ্গেই ৬টি আসন। প্রতিটি আসনেই একজন করে প্রার্থী থাকায় হচ্ছে না ভোটাভুটি। সোমবার যাঁদের জয়ী বলে ঘোষণা করা হবে, তাঁরা হলেন, তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক-ও-ব্রায়েন, উপ-দলনেতা সুখেন্দুশেখর রায়, শ্রমিক সংগঠনের নেত্রী দোলা সেন, অধ্যাপক সামিরুল ইসলাম এবং তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশ বরাইক। বিজেপির তরফে রাজ্যসভায় যাচ্ছেন অনন্ত মহারাজ। একটি আসনে উপনির্বাচন হচ্ছে। ওই আসনে জয়ী হতে চলেছেন দিল্লির বাসিন্দা তৃণমূলের সাকেত গোখলে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

 

Tags:

bjp

bangla news

Bengali news

Rajya Sabha

Ananta Maharaj


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর