img

Follow us on

Sunday, May 19, 2024

Purulia: মাধ্যমিকে রাজ্যের মধ্যে দ্বিতীয় পুরুলিয়ার সাম্যপ্রিয় গুরু, বড় হয়ে চিকিৎসক হতে চায়

Madhyamik Examination: মেধা তালিকায় রাজ্যের মধ্যে দ্বিতীয় পুরুলিয়ার সাম্যপ্রিয়, তার প্রাপ্ত নম্বর কত জানেন?

img

মাধ্যমিকের রেজাল্ট দেখছে পড়়ুয়ারা (বাঁদিকে), সাম্যপ্রিয় গুরু (ডানদিকে) (সংগৃহীত ছবি)

  2024-05-02 13:54:41

মাধ্যম নিউজ ডেস্ক: মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের মধ্যে দ্বিতীয়স্থানে জায়গা করে নিল পুরুলিয়া। পুরুলিয়ার (Purulia) সাম্যপ্রিয় গুরু এবার মেধা তালিকায় দ্বিতীয় হয়েছেন। বৃহস্পতিবার সকালেই টিভির পর্দায় নাম ঘোষণা হতেই সাম্যপ্রিয়র পরিবারের লোকজন উচ্ছ্বাসে মেতে ওঠেন।

ক্রিকেট খেলা আর গান শোনা পছন্দ সাম্যপ্রিয়ের (Purulia)

পরিবার সূত্রে জানা গিয়েছে, সাম্যপ্রিয় পুরুলিয়া (Purulia) জেলা স্কুলের ছাত্র ছিল। তার প্রাপ্ত নম্বর ৬৯২। তবে, পড়াশুনার পাশাপাশি সে ক্রিকেট খেলা করতে ভালবাসে। সুযোগ পেলে সে ক্রিকেট খেলা দেখত। আর গান তার খুব প্রিয়। সে গানের এতটাই ভক্ত যে সব সময় কানের এয়ারফোন নিয়ে থাকত। এরজন্য বাবা-মায়ের কাছে বকাও খেয়েছে। পরে, সেই নেশা কিছুটা কাটিয়েছে। এমনিতেই ছোট থেকে সে পড়াশুনায় ভাল ছিল। ফলে, স্কুলের শিক্ষক থেকে শুরু করে পরিবারের লোকজনদের সকলেরই এবার তার ওপর অনেকটাই আশা ছিল। তাই, মেধা তালিকায় রাজ্যের মধ্যে দ্বিতীয় হওয়ায় এলাকার সকলেই খুশি। এদিন তার এই সাফল্যের পর পরই পাড়া প্রতিবেশীরা তাকে শুভেচ্ছা জানাতে তার বাড়িতে চলে আসে।

আরও পড়ুন: প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল, পাস ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ জন

সাম্যপ্রিয় চিকিৎসক হতে চায়

নিজের প্রস্তুতি নিয়ে সাম্যপ্রিয়র বক্তব্য," পড়েছিলাম বলেই তো ভাল রেজাল্ট করতে পেরেছি। তবে, সব সময় পড়াশুনা করতাম এমন নয়। তবে, যতক্ষণ পড়তাম, মন দিয়ে পড়তাম। তবে, ভোরে উঠতে পারতাম না। তাই, অনেক রাত পর্যন্ত পড়তাম। আর ক্রিকেট আমার ভীষণ প্রিয়। তাই শেষের দিকেও বিকেল হলে ছাদে গিয়ে ক্রিকেট খেলতাম। আর সব সময়ের সঙ্গী ছিল গান। যদিও কানে 'ইয়ারফোন' গুঁজে পড়াশোনায় বাবার আপত্তি থাকায়, পরীক্ষার আগে এই অভ্যাস থেকে খানিক দূরেই ছিলম। আগামী পরিকল্পনা নিয়ে সে বলে, আমি চিকিৎসক হতে চাই। ঘটনাচক্রে মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড়ও চায় চিকিৎসক হতে।"

মেধাতালিকার প্রথম দশে এবার রয়েছে ৫৭ জন

পর্যদ সূত্রে জানা গিয়েছে, মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ২ ফেব্রুয়ারি নাগাদ। শেষ হয় ১২ ফেব্রুয়ারি। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল মোট ৯,১০,৫৯৮। এর মধ্যে ৪,০৩,৯০০ জন ছাত্র এবং ৫,০৮,৬৯৮ জন ছাত্রী। অর্থাৎ ছাত্রদের তুলনায় ২৫.৯ শতাংশ বেশি ছাত্রী পরীক্ষা দিয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭,৬৫,২৫২ জন। মাধ্যমিক পরীক্ষায় মেধাতালিকার প্রথম দশে এ বার রয়েছে ৫৭ জন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Purulia

madhyamik result


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর