img

Follow us on

Friday, May 17, 2024

PM Modi: ভারতের পতাকা ভেসে উঠল বুর্জ খলিফায়, লেখা হল, ‘স্বাগতম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’  

বিমানবন্দরে উপস্থিত ছিলেন আবুধাবির ক্রাউন প্রিন্স...

img

আকাশচুম্বী বুর্জ খলিফায় ফুটে উঠল ভারতের জাতীয় পতাকা।

  2023-07-15 14:23:01

মাধ্যম নিউজ ডেস্ক: আমেরিকা বিজয় হয়েছে। জয় হয়েছে ফরাসিদের মন। এবার সংযুক্ত আরব আমিরশাহির মনও জয় করে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। শনিবার ফ্রান্স থেকে আমিরশাহির উদ্দেশে রওনা দেন তিনি। সেখানে চোখ ধাঁধানো স্বাগত জানানো হয় তাঁকে। ভারতের প্রধানমন্ত্রীর সম্মানে এদিন বুর্জ খলিফায় (Burj Khalifa) আলোকমালায় ফুটে ওঠে ভারতের জাতীয় পতাকা। মোদির সফর উপলক্ষে আগে থেকেই সাজানো হয়েছিল আকাশচুম্বী এই অট্টালিকা।

বুর্জ খলিফা

গলফ দেশে অফিসিয়াল ভিজিটে এসেছেন প্রধানমন্ত্রী। তাই বুর্জ খলিফায় লেখা হল, ‘স্বাগতম সম্মানীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’। বস্তুত, সংযুক্ত আরব আমিরশাহির দুবাইয়ের গগনচুম্বী অট্টালিকা বুর্জ খলিফা শহরের আকর্ষণের কেন্দ্রবিন্দু। সেই বুর্জ খলিফাই সাজানো হয়েছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে। এদিন আবুধাবি বিমানবন্দের উষ্ণ অভ্যর্থনা জানানো হয় মোদিকে (PM Modi)। সেখানে উপস্থিত ছিলেন আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ খালেদ বিন মহম্মদ বিন জায়েদ আল নাহেনও। 

ট্যুইট প্রধানমন্ত্রীর

গলফ দেশে আসার পর তাঁকে যে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয়েছে, সেজন্য কৃতজ্ঞতা জানিয়ে ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী। লিখেছেন, ‘আজ আমাকে বিমানবন্দরে স্বাগত জানাতে এসেছিলেন ক্রাউন প্রিন্স শেখ খালেদ বিন মহম্মদ বিন জায়েদ আল নাহেন স্বয়ং।’ এই সফরে প্রধানমন্ত্রী সাক্ষাৎ করবেন আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহেনের সঙ্গে। আলোচনা হবে বিভিন্ন জটিল দ্বিপাক্ষিক ইস্যুগুলি নিয়ে।

আরও পড়ুুন: ‘ভারত-ফ্রান্স বন্ধুত্ব দীর্ঘজীবী হোক’, মোদির সঙ্গে সেলফি পোস্ট আপ্লুত মাক্রঁর

আবুধাবিতে প্রধানমন্ত্রীর বিমান অবতরণ করার ঘণ্টাখানেক আগেই আমিরশাহির তরফে জানানো হয়, দুই দেশের পক্ষেই অর্থনৈতিক অংশীদারিত্ব ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন। এই দেশের বৈদেশিক বাণিজ্যমন্ত্রী থানি বিন আহমেদ আল জিউদি বলেন, ‘২০৩০ সালের মধ্যে সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গে ভারতের তেল ছাড়া ব্যবসার পরিমাণ আশা করা হচ্ছে প্রতি বছর ১০০ বিলিয়ন মার্কিন ডলারে গিয়ে দাঁড়াবে।’ তিনি উল্লেখ করেন, আমিরশাহি ও ভারতের কমপ্রিহেনসিভ ইকনোমিক পার্টনারশিপ এগ্রিমেন্ট সুযোগ এবং বৃদ্ধির ক্ষেত্রে এক নতুন যুগের সূচনা করবে ভেবেই ডিজাইন করা হয়েছে।

প্রসঙ্গত, ভারত (PM Modi) ও আমিরশাহির মধ্যে কমপ্রিহেনসিভ ইকনোমিক পার্টনারশিপ এগ্রিমেন্ট স্বাক্ষর হয়েছিল ২০২২ সালের ১৮ ফেব্রুয়ারি। চুক্তি লাগু হয়েছিল ওই বছরেরই ১ মে। চুক্তিতে স্বাক্ষর করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সংযুক্ত আরব আমিরশাহির প্রেসিডেন্ট শেখ মহম্মদ বিন জায়েদ আল নাহেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

Tags:

PM Modi

bangla news

Bengali news

Burj Khalifa

Dubai

 Uae


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর