img

Follow us on

Wednesday, May 22, 2024

Pakistan MP Praises India: ‘ভারত চাঁদে পা রাখছে, করাচির ম্যানহোলে শিশুমৃত্যু হচ্ছে’, পাক সাংসদের মন্তব্য ভাইরাল

India: ভারতের প্রশংসায় পঞ্চমুখ পাক সাংসদ, কী বললেন জানেন?

img

ভারতের প্রশংসায় পঞ্চমুখ পাক সাংসদ সৈয়দ মুস্তাফা কামাল। ছবি— সংগৃহীত।

  2024-05-16 14:16:28

মাধ্যম নিউজ ডেস্ক: এবার ভারত-প্রশস্তি পাক সাংসদের মুখে (Pakistan MP Praises India)! ভারতের সাফল্যের কাছে পাকিস্তান যে কিছুই নয়, পরোক্ষে তাও বুঝিয়ে দিলেন সৈয়দ মুস্তাফা কামাল নামের ওই সাংসদ। এ প্রসঙ্গে তিনি ভারতের চন্দ্রাভিযানের বিষয়টিরও উল্লেখ করেন। কামাল মুত্তাহিদা কোয়ামি মুভমেন্ট পাকিস্তানের নেতা।

কী বললেন পাক সাংসদ? (Pakistan MP Praises India)

বুধবার সংসদে তিনি বলেন, “ভারত যেখানে চাঁদের দক্ষিণ মেরুতে পা রাখার জন্য খবরের শিরোনামে উঠে আসছে, সেখানে করাচির সংবাদ মাধ্যমে খবর হচ্ছে ম্যানহোলে পড়ে শিশুমৃত্যুর ঘটনা।” পাকিস্তানের এই সাংসদ বলেন, “বিশ্ব যখন চাঁদে যাচ্ছে, তখন আজ করাচির খবর হল ম্যানহোলে পড়ে শিশুমৃত্যুর ঘটনা। টিভির ওই একই পর্দায় তখন দেখাচ্ছে চন্দ্রাভিযানে ভারতের সাফল্য-গাথা। এর ঠিক দু’সেকেন্ড পরেই ফের দেখানো হচ্ছে করাচিতে ম্যানহোলে পড়ে শিশুমৃত্যুর ঘটনার খবর।”

স্কুলের মুখ দেখেনি ২.৬ কোটি পাক শিশু!

এর পর ফের করাচির সমস্যার প্রসঙ্গে চলে যান পাকিস্তানের এই সাংসদ। তিনি (Pakistan MP Praises India) বলেন, “করাচিতে পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। করাচির ৭০ লাখ ছেলেমেয়ে স্কুলমুখো হয়নি। গোটা পাকিস্তানের নিরিখে এই সংখ্যাটা হল ২.৬ কোটি।” তিনি বলেন, “করাচি হল পাকিস্তানের রেভেনিউ ইঞ্জিন। পাকিস্তানের জন্মলগ্ন থেকেই এখানে দুটি সমুদ্র বন্দর রয়েছে। দুটোই করাচিতে। আমরা(করাচি) তামাম পাকিস্তানের, মধ্য এশিয়া এবং আফগানিস্তানের প্রবেশদ্বার। পনেরো বছর ধরে করাচিকে এক ফোঁটাও পানীয় জল দেওয়া হয়নি। যদিও বা দৈবাৎ জলের ট্যাঙ্ক আসে, ট্যাঙ্কার মাফিয়ারা তার দখল নেয়। সেই জলই তারা বিক্রি করে কারচিবাসীকে।”

আর পড়ুন: ‘‘এমন নেতার প্রয়োজন’’, মোদিকে সমর্থন উত্তরাখণ্ডের ওয়াকফ বোর্ডের চেয়ারম্যানের

পাক সাংসদ আরও বলেন, “সব মিলিয়ে আমাদের স্কুল রয়েছে ৪৮ হাজার। এর মধ্যে ১১ হাজার স্কুলই ভুতুড়ে। সিন্ধের ৭০ লাখ শিশু স্কুলের মুখই দেখেনি। আর গোটা দেশে ২ কোটি ৬২ লাখ ছেলেমেয়ে স্কুলেই যায় না।” তিনি বলেন, “আমরা যদি এ বিষয়ে আলোকপাত করি, তাহলে দেশের নেতাদের ঠিকঠাক ঘুম হবে না।” প্রসঙ্গত, গত অগাস্টে চাঁদের দক্ষিণ মেরুতে ল্যান্ড করেছিল ভারতের চন্দ্রযান-৩। এদিকে, পাহাড়-প্রমাণ দেনা, মুদ্রাস্ফীতির সমস্যায় জর্জরিত দেশটি ফের ঋণের জন্য দ্বারস্থ হয়েছে আন্তর্জাতিক মুদ্রা ভান্ডারের (Pakistan MP Praises India)।

পাক সাংসদের মুখে ভারত-স্তূতি এই প্রথম নয়

এই প্রথম নয় যে কোনও পাক সাংসদের মুখে ভারত-প্রশস্তি শোনা গেল। এর আগে, গতমাসেও, পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে শোনা গিয়েছিল মোদি জমানার জয়গান।  ন্যাশনাল অ্যাসেম্বলিতে দাঁড়িয়ে নিজের বক্তব্য রাখার সময় জমিয়তে-উলেমা-ই-ফজলের প্রধান মৌলানা ফজলুর রহমান শাহবাজ সরকারকে তীব্র আক্রমণ করে বলেন, “ভারতের সঙ্গে আমাদের তুলনা করে দেখুন। আজ ওরা (ভারত) সুপার পাওয়ার (বড় শক্তি) হওয়ার স্বপ্ন দেখছে। আর আমরা দেউলিয়া হওয়া থেকে বাঁচতে ভিক্ষা করছি।”

আরও পড়ুন: ‘‘ভারত সুপারপাওয়ার হওয়ার স্বপ্ন দেখছে, আমরা ভিক্ষা করছি’’! উষ্মা পাক বিরোধী নেতার

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

pakistan

Moon

India

Karachi

bangla news

Bengali news

news in bengali

Pakistan MP Praises India

MP Praises India

india landed on moon

kid dying in open gutter


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর