img

Follow us on

Friday, May 17, 2024

Pakistan Leader: ‘‘ভারত সুপারপাওয়ার হওয়ার স্বপ্ন দেখছে, আমরা ভিক্ষা করছি’’! উষ্মা পাক বিরোধী নেতার

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে উঠে এল মোদির বিকশিত ভারতের কথা...

img

মওলানা ফজলুর (সংগৃহীত ছবি)

  2024-04-30 16:05:25

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে রাজনৈতিক তর্কাতর্কির মাঝে ফের একবার উঠে এল মোদি জমানার বিকশিত ভারতের উদাহরণ (Pakistan leader)। সে দেশের ন্যাশনাল অ্যাসেম্বলিতে দাঁড়িয়ে সম্প্রতি বেশ খানিকক্ষণ বক্তব্য রাখেন জমিয়তে-উলেমা-ই-ফজল এর প্রধান মওলানা ফজলুর রহমান (Pakistan leader)। পাকিস্তানের রাজনীতিতে কট্টরপন্থী বলে পরিচিত এই নেতা শাহবাজ সরকারকে তীব্র আক্রমণ করে বলেন, “ভারতের সঙ্গে আমাদের তুলনা করে দেখুন। আজ ওরা (ভারত) সুপার পাওয়ার (বড় শক্তি) হওয়ার স্বপ্ন দেখছে। আর আমরা দেউলিয়া হওয়া থেকে বাঁচতে ভিক্ষা করছি।”

অর্থনৈতিক সংকট পাকিস্তানে

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই অর্থনৈতিক সংকট দেখা যাচ্ছে পাকিস্তানে। সম্প্রতি সে দেশের এই নেতার (Pakistan leader) বক্তব্য পাকিস্তানের দেউলিয়া অবস্থাকে ফের একবার বিশ্বের সামনে তুলে ধরল বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। ওই নেতার বক্তব্যেই পরিষ্কার ভারতকে সুপার পাওয়ার মানছে পাকিস্তান। তাৎপর্যপূর্ণভাবে, পাকিস্তানের রাজনীতিতে ফজলুরের বিরোধী বলেই পরিচিত ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই দলকে অকুণ্ঠ ভাষায় সমর্থনও করেন ওই নেতা। প্রসঙ্গত ইমরান খান যখন প্রধানমন্ত্রীত্ব হারান তখন তিনি যে সমস্ত ব্যক্তিদের তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা বলেছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন ফজলুরও।

ইমরানের প্রশংসা একদা তাঁরই বিরোধী নেতার গলায়

ফজলুরের ভাষণে সে দেশের নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগও উঠে এসেছে। প্রসঙ্গত, বর্তমানে জেল বন্দি রয়েছেন ইমরান খান এবং তাঁর দলকে সভা সমাবেশ করার অনুমতিও (Pakistan leader) দেয়নি পাকিস্তানের সরকার। এ নিয়েও সে দেশের ন্যাশনাল অ্যাসেম্বলিতে প্রতিবাদ জানিয়েছেন ফজলুর। নির্বাচনের কারচুপি নিয়ে তাঁর প্রশ্ন, ‘‘২০১৮ নির্বাচন নিয়ে যদি প্রশ্ন ওঠে তবে ২০২৪ সালে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে না কেন!’’ গণতন্ত্রের কথা বলতে গিয়ে ফজলুর পাকিস্তানের শাসক জোটকে উদ্দেশ্যে করে বলেন, “ক্ষমতা ছেড়ে দিন। বিরোধী বেঞ্চে এসে বসুন। যদি পিটিআই একক সংখ্যাগরিষ্ঠ দল হয়, তবে তাদের সরকার গড়তে দিন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

Narendra Modi

bangla news

Bengali news

Maulana Fazlur Rehman

Pakistan's national assembly opposition leader

JUI-F chief

Pakistan Leader


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর