img

Follow us on

Friday, May 17, 2024

Sandeshkhali: "আগ্নেয়াস্ত্র দেখিয়ে জমি লুট করত শাহজাহান ঘনিষ্ঠ মীজানুর", বললেন সন্দেশখালির জমিহারারা

cbi: শাহজাহান বাহিনী কীভাবে জমি লুট করত সিবিআইকে তথ্য দিলেন জমিহারারা

img

সন্দেশখালিতে উদ্ধার হওয়া অস্ত্রভান্ডার (সংগৃহীত ছবি)

  2024-04-30 14:25:36

মাধ্যম নিউজ ডেস্ক: অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে জমি দখল করত শাহজাহান বাহিনী। সন্দেশখালিতে (Sandeshkhali) বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারের পর এবার মুখ খুলছেন জমি হারারা। শাহজাহান ঘনিষ্ঠ উত্তম, শিবু হাজরার পর এবার মীজানুর মোল্লা তান্ডব চালানোর  কথা বললন সন্দেশখালির বঞ্চিতরা। সিবিআই-এর কাজে ঘটনার বিষয়ে অভিযোগ দায়ের করেছেন জমিহারারা।

জমি লুট করত মীজানুর, তার ওপরে শাহজাহান (Sandeshkhali)

২৬ এপ্রিল সরবেড়িয়ায় (Sandeshkhali) শাহজাহান ঘনিষ্ঠ আবু তালেব মোল্লার বাড়ির মাটি খুঁড়ে কার্যত অস্ত্র ভান্ডারের হদিশ পেয়েছিলেন সিবিআই আধিকারিকরা। নেমেছিল এনএসজি কমান্ডো। উদ্ধার হয় একাধিক দেশি-বিদেশি অস্ত্র, বোমা। এই আবহের মধ্যেই আবার সিবিআই-এর কাছে অভিযোগ করলেন জমিহারারা। জমিহারাদের বক্তব্য, এই সব অস্ত্রের জোরেই দশ বছর আগে জমি দখল করেছিল শাহজাহানের সঙ্গী মীজানুররা। আনসার মোল্লা নামে এক জমিহারা বলেন, "ওদের অনেক দাপট। সব সময় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরে। কখন কোন সময় গুলি করে দেবে ঠিক নেই। কার কাছে কত আগ্নেয়াস্ত্র আছে হিসাব পাবে না। কোমরে গোঁজা থাকত মেশিন। মেশিন দেখিয়ে ওরা জমি দখল করত। অন্য এক জমিহারা বলেন, প্রশাসনকে এই অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হলে আমাদের বলা হয়েছিল শেখ শাহজাহানকে জানাও। ওইখানে গেলে সব সমস্যা মিটে যাবে। আর শাহজাহানকে বললে বলত, ওই জমির কাগজ নেই, ওই জমি তোমাদের নয়। মীজানুরকে দায়িত্ব দেওয়া রয়েছে। ও যেটা করবে সেইটাই। জমির ধারে যাবে না। জমি লুট করত এখানে মীজানুর। আর তার ওপরে শেখ শাহজাহান। দিনের পর দিন জমি দখল হয়েছে। মানুষ বলতে গিয়ে মার খেয়েছে।

আরও পড়ুন: "লোহার রড, শাবল দিয়ে আমাদের ওপর হামলা চালালো তৃণমূল", বললেন আক্রান্ত বিজেপি কর্মী

কে এই মীজানুর মোল্লা?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সন্দেশখালির (Sandeshkhali) আগারহাটি পঞ্চায়েতের একসময় সদস্য ছিলেন মীজানুর মোল্লা। এদের মতো আরও অনেক মীজানুর প্রতিটি অঞ্চলে রয়েছে। বেড়মজুরে যদি শেখ শাহজাহানের ভাই শেখ সিরাজুদ্দিন হয়, সরবেড়িয়া অঞ্চলে জিয়াউদ্দিন মোল্লা, মীজানুর মোল্লারা হলেন শাহজাহানের জমি দখলের অন্যতম সাগরেদ। অভিযুক্ত মীজানুর বললেন, "আমরা কোনও দিন অস্ত্র চোখেই দেখিনি। এখন টিভিতে দেখছি। আর আমরা জমি লুট করার মতো লোক নই।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Sandeshkhali

Shahjahan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর