img

Follow us on

Wednesday, May 15, 2024

HS Result 2023: উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ আগামী সপ্তাহে! দিন ঘোষণা করল সংসদ

আগামী ৩১ মে সংসদের তরফে স্কুলগুলিকে উচ্চ মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট দেওয়া হবে

img

ফলপ্রকাশ।

  2023-05-15 16:48:43

মাধ্যম নিউজ ডেস্ক: উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করা হবে আগামী সপ্তাহে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে আগেই ইঙ্গিত মিলেছিল। সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ট্যুইট করে জানান আগামী ২৪ মে, বুধবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত (HS Result Date) হবে। সাংবাদিক বৈঠকের মাধ্যমে ওই দিন বেলা ১২টায় উচ্চ মাধ্যমিকের ফল (HS Result 2023) ঘোষণা করবে সংসদ। মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবে ১৯ মে। তার পাঁচ দিন পরেই প্রকাশ করা হবে উচ্চ মাধ্যমিকের ফলও।

কীভাবে জানা যাবে ফল?

সোমবার সংসদের তরফে জানানো হয়, আগামী ২৪ মে বেলা বারোটা নাগাদ সংসদের অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা। ৩১ মে স্কুল থেকে মার্কশিট পাবে তারা। সংসদ আগেই জানিয়েছিল, এবার উচ্চমাধ্যমিক (HS Result 2023) পরীক্ষার্থীর সংখ্যা আগের তুলনায় অনেকটাই কম। যার ফলে অন্যবারের তুলনায় এবার খাতা দেখতেও কম সময় লাগছে। এবার কেন্দ্রীয়ভাবে অনলাইনে কলেজে ভর্তি হবে বলে উচ্চ শিক্ষা দফতর জানিয়েছে। ফলে যত তাড়াতাড়ি ফল প্রকাশ হবে ততই সুবিধা পাবে পড়ুয়ারা। গত শুক্রবার ১২ মে সিবিএসই বোর্ডের দশম এবং দ্বাদশ শ্রেণির ফল ঘোষণা করা হয়েছে। তার পর ১৪ মে, রবিবার বিকেলে প্রকাশিত হয়েছে আইসিএসই-র দশম এবং আইএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলও।

আরও পড়ুন: আইসিএসইতে দেশে প্রথম স্থানাধিকারী ৯ জনের মধ্যে বাংলার সম্বিত মুখোপাধ্যায়

অনলাইনে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল (WB HS Results 2022) দেখার সময় এখনও কিছু জানানো হয়নি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে। (WBCHSE Board 12th Result 2022)। প্রতিবছরই সংসদের ওয়েবসাইটের পাশাপাশি SMS পরিষেবা, অনলাইন পোর্টাল এবং মোবাইল অ্যাপসের মাধ্যমে ফল জানা যায়। উচ্চমাধ্যমিকের ফল জানতে চোখ রাখুন wbbse.wb.gov.in এবং wbresults.nic.in ওয়েবসাইটে। প্রসঙ্গত, চলতি বছরে গত ১৪ থেকে ২৭ মার্চ পর্যন্ত চলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় সাড়ে আট লক্ষ। এবছর ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ছিল অনেকটাই বেশি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

WBCHSE

HS Result

WB HS Results

WB HS Results 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর