img

Follow us on

Thursday, May 09, 2024

Buddhadeb Bhattacharjee: শীঘ্রই ছুটি পাচ্ছেন বুদ্ধদেব, সেট-আপ দেখতে বাড়িতে মেডিক্যাল টিম

গত ২৯ জুলাই জ্বরের সঙ্গে শাসনালী ও ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য

img

বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি)

  2023-08-08 17:09:02

মাধ্যম নিউজ ডেস্ক: ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। এবার তাঁকে বাড়িতে পাঠানোর তোড়জোড় শুরু করল হাসপাতাল কর্তৃপক্ষ। জানা গিয়েছে, মঙ্গলবারই হাসপাতালের একটি টিম যায় বুদ্ধদেব বাবুর (Buddhadeb Bhattacharjee) বাড়িতে। এবং সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা খতিয়ে দেখে ওই মেডিক্যাল টিম। শনিবার থেকে অ্যান্টিবায়োটিক বন্ধ হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। অ্যান্টিবায়োটিক ছাড়াও তিনি সম্পূর্ণভাবে সংক্রমণমুক্ত এবং সুস্থ রয়েছেন, তাই তাঁকে বাড়ি পাঠানোর প্রস্তুতি শুরু করে দিল কলকাতার এই বেসরকারি হাসপাতাল।  এদিন বুদ্ধদেব ভট্টাচার্যের পাম অ্যাভিনিউর বাড়িতে যান হাসপাতালে ৪ সদস্যের একটি হোমকেয়ার টিম।

বাড়িতেও রাখা হবে হাসপাতালের ব্যবস্থা

জানা গিয়েছে, বাড়িতেও হাসপাতালে মত পর্যবেক্ষণে রাখা হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। রাইলস টিউব পরানোই থাকবে, পাশাপাশি বাইপ্যাপও চলতে থাকবে। সোমবারই বেশ কয়েকটি রক্ত পরীক্ষা করানো হয় বুদ্ধদেব ভট্টাচার্যের। সেখানে সব রিপোর্টই ভাল এসেছে। বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শারীরিক অবস্থা নিয়ে মঙ্গলবার ফের একবার মেডিক্যাল বোর্ডের মিটিংয়ে বসার কথা। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে, ঠিক কবে নাগাদ তাঁকে ছাড়া হবে। বাড়িতে রাখা হবে অক্সিজেন কন্সেন্ট্রেটর এবং নেবুলাইজারও।

২৯ জুলাই ভর্তি হন হাসপাতালে 

প্রসঙ্গত, গত ২৯ জুলাই জ্বরের সঙ্গে শাসনালী ও ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। ঐদিন বিকালে ক্রিটিকাল কেয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে বাড়ি থেকে নিয়ে আসা হয়। এরপর মেডিক্যাল বোর্ড গঠন করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য। হাসপাতালে তাঁকে দেখতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে  শুভেন্দু অধিকারী প্রত্যেকেই। আসেন চলচ্চিত্র জগতের কলাকুশলীরাও। জানা গিয়েছে, সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য রবিবার নিজের মনে রবীন্দ্র সঙ্গীতও গেয়ে উঠেছেন। তিনি উঠে দাঁড়াতে পারছেন। এদিন বসে চিকিৎসকদের সঙ্গেও কথাও বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: বিক্ষিপ্ত অশান্তি চিত্রাঙ্গদার দেশে, মণিপুর সহ আট রাজ্যের সঙ্গে বৈঠকে বসছেন মোদি

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Buddhadeb Bhattacharjee

home care team went to former cm house


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর