img

Follow us on

Thursday, May 09, 2024

Buddhadeb Bhattacharjee: বাড়ি ফিরলেন বুদ্ধদেব, আগামী একমাস থাকবেন হাসপাতালের নজরদারিতেই

হাসপাতালে ভর্তির ১২ দিনের মাথায় বাড়ি ফিরলেন বুদ্ধদেব

img

বাড়ির পথে বুদ্ধদেব (সংগৃহীত ছবি)

  2023-08-09 15:56:52

মাধ্যম নিউজ ডেস্ক: ২৯ জুলাই শ্বাসনালীতে সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। ভর্তির ১২দিনের মাথায় বাড়ির পথে পা দিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। একাধিক সংবাদ মাধ্যমে ওঠে তাঁর বাড়ি ফেরার মুহূর্তের ছবি। সেখানে দেখা যাচ্ছে বাড়ি ফেরার পথে বুদ্ধদেব ভট্টাচার্যের দাড়ি-গোঁফ পরিষ্কারভাবে কামানো। এবং মুখে রয়েছে মাস্ক। পাশে দেখা যাচ্ছে টাইলস টিউবও।

বুধবার দুপুরে বাড়ির পথে বুদ্ধদেব (Buddhadeb Bhattacharjee)


বুধবার দুপুর ১২টা ১৫ মিনিট নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রীকে (Buddhadeb Bhattacharjee) সঙ্গে নিয়ে বাড়ি পৌঁছায় অ্যাম্বুলেন্স।  প্রসঙ্গত, কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাড়ি পাঠানো হবে বুধবার। সেইমতো বুধবারেই তিনি বাড়ির পথে রওনা হলেন। শনিবার পর্যন্ত তাঁকে অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছিল এবং তারপর থেকে তা বন্ধ করে দেওয়া হয়। অ্যান্টিবায়োটিক ছাড়াও প্রাক্তন মুখ্যমন্ত্রী সুস্থ রয়েছেন। সোমবার তাঁর ফের কতগুলো রক্ত পরীক্ষা করানো হয় এবং তার প্রতিটি রিপোর্ট সন্তোষজনক আসে। এদিন বাড়ির পথে পা বাড়ালেন পাম অ্যাভিনিউয়ের বাসিন্দা। জানা গিয়েছে, বাড়ি ফিরলেও সেখানেও থাকবে হাসপাতালে সমস্ত রকম ব্যবস্থা। এবং একজন নার্স সবসময় সেখানে উপস্থিত থাকবেন। হাসপাতালের চিকিৎসকরা নিয়মিত বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) বাড়িতে যাবেন এবং স্বাস্থ্য পরীক্ষা করবেন। আপাতত এক মাস তিনি এভাবেই থাকবেন।

হাসপাতাল কর্তৃপক্ষের বিবৃতি

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার ঠিক আগে, কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলে, ‘‘যখন ওঁকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, তখন উনি শ্বাসকষ্টে ভুগছিলেন। আচ্ছন্ন হয়ে পড়েছিলেন তিনি। পরীক্ষার পর অ্যান্টিবায়োটিক, নেবুলাইজেশন থেরাপি দেওয়া হয় তাঁকে। চিকিৎসার জন্য ১১ সদস্যের একটি মেডিক্যাল দল তৈরি করা হয়। তাঁরা সিদ্ধান্ত নেন ওঁকে ভেন্টিলেশনের রাখার। বুদ্ধদেব ভট্টাচার্যের ফুসফুসের নিউমোনিয়া সৃষ্টিকারী ব্যাকটেরিয়া শনাক্ত করা হয়।’’ ওই মেডিক্যাল বুলেটিনে আরও বলা হয়, ‘‘৩১ জুলাই তাঁকে ভেন্টিলেটর থেকে বের করা হয়। অ্যান্টিবায়োটিক থেরাপিও বদল করা হয়। এরপর সংক্রমণ কমতে থাকে। সার্বিকভাবে উনার ওর শরীরের উন্নতি হয়। উনি বাড়ি ফিরছেন এবং ওখানে আমাদের নজরে থাকবেন। তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে অন্তত এক মাস। বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) দীর্ঘ এবং সুস্থ জীবন কামনা করছি আমরা।’’

প্রসঙ্গত বুদ্ধদেব ভট্টাচার্যকে (Buddhadeb Bhattacharjee) এদিন বাড়িতে ফিরিয়ে আনার জন্য হাসপাতালের উদ্দেশ্যে যান মীরা ভট্টাচার্য। তিনি জানান. বুদ্ধদেব বাড়ি ফিরল তাঁকে নজরদারির মধ্যেই রাখা হবে। তিনি আরও বলেন ‘‘আপনারা আন্তরিকভাবে প্রার্থনা করুন, শুভেচ্ছা জানান, উনি সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। বাড়িতেও যেন সুস্থ হয়ে থাকতে পারেন।’’ জানা গিয়েছে আলিপুরের ওই বেসরকারি হাসপাতালের মেডিক্যাল স্টাফদের প্রাণ ভরে আশীর্বাদও করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Buddhadeb Bhattacharjee

former chief minister of west bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর