img

Follow us on

Wednesday, May 15, 2024

Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেককে তলব ইডি-র, বৃহস্পতিবারই হাজিরার নির্দেশ

ED Summons Abhishek Banerjee: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দ্বিতীয়বার তলব করল ইডি...

img

নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে ফের তলব ইডির (ছবি-সংগ্রহীত)

  2023-11-08 10:05:22

মাধ্যম নিউজ ডেস্ক: মাধ্যম নিউজ ডেস্ক: পুজো মিটতেই ফের সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে ফের একাবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (ED Summons Abhishek Banerjee)। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার, ৯ নভেম্বর, তৃণমূল সাংসদকে সিজিওতে হাজির হতে বলা হয়েছে। এই নিয়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দ্বিতীয়বার তলব করল ইডি।

গতবার তলব সত্ত্বেও জাননি

ঠিক একমাস আগে, অর্থাৎ, ৯ অক্টোবর নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) অভিষেককে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল ইডি (ED Summons Abhishek Banerjee)। একইসঙ্গে, তলব করা হয়েছিল সাংসদ-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে, অভিষেকের বাবা-মা যথাক্রমে অমিত বন্দ্যোপাধ্যায় ও লতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদের আপ্ত সহায়ক সুমিত রায়কে। রুজিরা ও সুমিত হাজিরা দিলেও দেননি অভিষেক কিংবা তাঁর বাবা-মা। উল্টে, ইডি-র নোটিশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেলে, হাইকোর্ট অভিষেককে সম্পত্তির নথি জমা দেওয়ার নির্দেশ দেয়। সেই মতো, ১০ অক্টোবর সিজিও দফতরে নথি জমা করেন অভিষেক।

হাজিরা দেবেন কি অভিষেক?

এর পর পুজোর ছুটি পড়ে যায়। এখন সেই আবহ মিটতেই, নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে ফের সক্রিয় হয়ে উঠেছে ইডি। সেই প্রেক্ষিতে, অভিষেককে পাঠানো হয়েছে তলবের নোটিশ (ED Summons Abhishek Banerjee)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল ১১টায় ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদকে সিজিওতে হাজির হতে বলা হয়েছে। এদিকে তৃণমূল সূত্রে খবর, অভিষেক সময় মতো ওইদিন ইডি দফতরে যাবেন। 

কবে কবে তলব কেন্দ্রীয় সংস্থার

প্রসঙ্গত, চলতি বছর মে মাস থেকে এখনও পর্যন্ত ৬ বার অভিষেককে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ২০ মে, নবজোয়ার যাত্রার মধ্যেই অভিষেক বন্দ্য়োপাধ্যায়কে ডেকে পাঠায় সিবিআই। তিনি হাজিরা দিয়েছিলেন। এর পর, ১৩ জুন নবজোয়ার যাত্রার মধ্যেই অভিষেককে তলব করেছিল ইডি। সেবার তিনি যাননি। পরে, ১৩ সেপ্টেম্বর ইন্ডি জোটের সমন্বয় বৈঠকের সময় তাঁকে জিজ্ঞাসাবাদ করে ইডি। এর পর, ৩ অক্টোবর, দিল্লিতে তৃণমূলের ধর্নার দিন ফের তলব করা হয় অভিষেককে। পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় তিনি হাজিরা দেননি। তার পর, ৯ অক্টোবর নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করে ইডি (ED Summons Abhishek Banerjee)। সেবারও তিনি হাজিরা দেননি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Enforcement Directorate

bangla news

Abhishek Banerjee

TMC MP Abhishek Banerjee

Recruitment scam

ed summons abhishek banerjee

west bengal recruitment scam

news in bengali

abhishek banerjee ed summons


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর