PM Modi News: প্রধানমন্ত্রীকে নিচু জাতের বলে আক্রমণ তৃণমূল নেতার, রাজ্যকে নোটিশ অনগ্রসর শ্রেণি কমিশনের
img

Follow us on

Thursday, May 02, 2024

PM Modi News: প্রধানমন্ত্রীকে নিচু জাতের বলে আক্রমণ তৃণমূল নেতার, রাজ্যকে নোটিশ অনগ্রসর শ্রেণি কমিশনের

প্রধানমন্ত্রীকে জাত তুলে আক্রমণ তৃণমূল নেতার, কী জানাল অনগ্রসর শ্রেণি কমিশন...

img

প্রধানমন্ত্রী সম্পর্কে তৃণমূল নেতা পীষূষ পান্ডার মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাজ্যকে নোটিশ দিল অনগ্রসর শ্রেণি কমিশন (সংগৃহীত ছবি)

  2024-04-08 11:08:45

মাধ্যম নিউজ ডেস্ক: জাতীয় অনগ্রসর শ্রেণি কমিশন শনিবারই একটি নোটিশ পাঠিয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে। প্রসঙ্গত, দিন কয়েক আগেই নির্বাচনী প্রচার চলাকালীন তৃণমূল কংগ্রেসের কাঁথি জেলার সভাপতি পীযূষ পাণ্ডা প্রশ্ন তোলেন, কেন নিচু জাতের মানুষ হয়েও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi News) রাম মন্দিরের উদ্বোধন করলেন? রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন? সমাজ মাধ্যমে সেই ভিডিওটি ভাইরাল হয়। নিজের এক্স হ্যান্ডেলে তা পোস্টও করেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজেকে ব্রাহ্মণ বলে দাবি করা ওই তৃণমূল নেতা আরও বলেন, ‘‘আমাদের পৈতে তা হলে উচিত প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়ে দেওয়া!’’ - এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে শুরু হয় জোর রাজনৈতিক বিতর্ক। রাজ্যস্তরে বিজেপি এর প্রতিবাদে সরব হয়।

পুলিশ ব্যবস্থা নেয়নি

ঠিক এই আবহে জাতীয় অনগ্রসর শ্রেণি কমিশন নোটিশ পাঠায় (PM Modi News) রাজ্য পুলিশের ডিজিকে। ওই তৃণমূল নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয় সেখানে। কিন্তু পুলিশ কোনওরকমের পদক্ষেপ গ্রহণ করেনি বলে অভিযোগ। এরপরে ফের জাতীয় অনগ্রসর শ্রেণি কমিশন নোটিশ পাঠাল পশ্চিমবঙ্গ সরকারকে। প্রসঙ্গত, তৃণমূল নেতা পীযূষ পাণ্ডা মন্তব্য করেন, ‘‘তেলি সমাজের প্রতিনিধি হয়েও প্রধানমন্ত্রী (PM Modi News) কেন প্রাণ প্রতিষ্ঠার উৎসবে অংশগ্রহণ করলেন?’’ পীযুষ পাণ্ডার আরও দাবি ছিল, প্রধানমন্ত্রী যে কাজ করেছেন তা একমাত্র ব্রাহ্মণদেরই করা উচিত। এর পাশাপাশি তিনি আরও আপত্তিকর মন্তব্য করেন যে প্রধানমন্ত্রী যে জাতি থেকে উঠে এসেছেন তাদের কাজ হল জুতো পালিশ করা।

কী বলছেন কমিশনের চেয়ারম্যান?

এ বিষয়ে জাতীয় অনগ্রসর শ্রেণি কমিশনের চেয়ারম্যান হংসরাজ আহির জানিয়েছেন, তাঁরা পশ্চিমবঙ্গের বেশ কিছু সাংসদ এবং বিজেপি নেতাদের কাছ থেকে অভিযোগ পেয়েছেন এ বিষয়ে। কমিশনের চেয়ারম্যানের আরও দাবি, এটা সমগ্র ওবিসি সমাজকে অপমান করা। ওবিসি সমাজের অন্তর্ভুক্ত সকলেই এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে গভীর আঘাত পেয়েছেন। যদি রাজ্য সরকার কোনও রকমের ব্যবস্থা গ্রহণ না করে তাহলে জাতীয় অনগ্রসর শ্রেণি কমিশন সাংবিধানিক ক্ষমতা অনুযায়ী (PM Modi News) পদক্ষেপ গ্রহণ করবে বলেও জানিয়েছেন এনসিবিসির চেয়ারম্যান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

West Bengal Govt

pm modi news

Backward classes commission

TMC leader Pijush Panda’s casteist comments


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর