img

Follow us on

Saturday, May 18, 2024

Murshidabad: ভোটের আগে ফের পিস্তল সহ গ্রেফতার যুবক, উদ্ধার সকেট বোমা, তীব্র উত্তেজনা

মুর্শিদাবাদে কেমন কাটবে নির্বাচন?

img

পিস্তল সহ গ্রেফতার এই যুবক। নিজস্ব চিত্র।

  2023-06-30 16:34:55

মাধ্যম নিউজ ডেস্ক: ভোটের প্রচারে সরগরম রাজ্য। শাসক দলের দৌরাত্ম্যে বিরোধীরা প্রত্যেক দিন আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে ভোট প্রদানের আগেই উত্তাল মুর্শিদাবাদ (Murshidabad) জেলা। এই জেলার সামশেরগঞ্জে আগ্নেয়াস্ত্র ও গুলি সহ এক যুবককে গ্রেফতার করল পুলিশ। পাশাপাশি আবারও তাজা সকেট বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায় সাগরপাড়ায়। জেলা জুড়ে ভোটের আবহে আতঙ্কের ছায়া।

সামসেরগঞ্জে (Murshidabad) কী হয়েছে?

গত বৃহস্পতিবার সন্ধ্যায় সামশেরগঞ্জ (Murshidabad) থানার চশকাপুর মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক এলাকায় একটি ৭.৬৫ এমএম পিস্তল এবং সাত রাউন্ড গুলি সহ গ্রেফতার করা হয়েছে এক যুবককে। পুলিশ জানিয়েছে, ধৃত ওই যুবকের নাম অরিজিৎ সিংহ (২৬)। তার বাড়ি মুর্শিদাবাদের লালগোলা থানা এলাকায়। শুক্রবার ধৃতকে আদালতে পাঠায় পুলিশ। আগ্নেয়াস্ত্র উদ্ধারের পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে তার মোটর বাইকটিকেও। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে আগ্নেয়াস্ত্র ঠিক কাকে দেওয়ার উদ্দেশ্যে ছিল, কোন কাজে ব্যবহার করা হবে? এই সব প্রশ্ন সামশেরগঞ্জে উঠেছে। ধৃত যুবকে জিজ্ঞাসাবাদ করে সমস্ত দিক খতিয়ে দেখছে পুলিশ।

সাগরপাড়ায় (Murshidabad) উদ্ধার হল সকেট বোমা

মুর্শিদাবাদের (Murshidabad) সাগরপাড়া থানার রওশান নগর এলাকায় পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আজ সকালে একটি আম বাগানে তল্লাশি চালিয়ে ছটি তাজা সকেট বোমা উদ্ধার করে। আর তারপরেই ওই এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে। বোমার আতঙ্কে বহরমপুর থেকে বোমা নিষ্ক্রিয় করতে বিশেষ টিম এসে পৌঁছেছে। আপাতত বোমগুলিকে নিষ্ক্রিয় করে রাখা হয়েছে। তবে কে বা কারা পঞ্চায়েত নির্বাচনের আগে বোমা এলাকায় রেখেছিল, তার তদন্ত শুরু করেছে সাগরপাড়া থানার পুলিশ।

নির্বাচন কেমন হবে

মনোনয়ন জমা, মনোনয়ন প্রত্যাহার এবং প্রচারের মধ্যে দিয়ে মুর্শিদাবাদে (Murshidabad) বোমা, বন্দুক ও গুলি উদ্ধার হয়েছে। আমবাগান, পাটক্ষেত থেকে আগেও বোমা উদ্ধার হয়েছে। বিরোধী দলের প্রার্থী, কর্মীরা ঘরছাড়া হয়ে প্রশাসনের কাছে যেতে বাধ্য হচ্ছেন। নির্বাচনকে শান্তিপূর্ণ এবং অবাধ করতে হাইকোর্ট বারংবার নির্বাচন কমিশনকে কড়া নির্দেশ দিয়েছে। এখন ৮ই জুলাই নির্বাচন কেমন কাটে, সেটাই দেখার।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Arrested

Murshidabad

elections

gun

madhyom panchayat election 2023

socket bomb


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর