img

Follow us on

Saturday, May 18, 2024

Asansol: চারটি বন্দে ভারতের ইঞ্জিন তৈরির বরাত পেল চিত্তরঞ্জন লোকোমোটিভ

এবার বন্দে ভারতের ইঞ্জিন তৈরি করবে চিত্তঞ্জন লোকোমোটিভ

img

বন্দে ভারত এক্সপ্রেস। সংগৃহীত চিত্র।

  2023-08-18 16:00:41

মাধ্যম নিউজ ডেস্ক: আসানসোলে (Asansol) এবার বন্দে ভারতের ইঞ্জিন তৈরি করবে চিত্তঞ্জন রেল ইঞ্জিন কারখানা। ইতিমধ্যে চারটি বন্দে ভারতের ইঞ্জিন নির্মাণের বরাত তারা পেয়েছে। শুক্রবার এমনটাই দাবি করলেন আসানসোল দক্ষিণের বিধায়িকা অগ্নিমিত্রা পল। এই ইঞ্জিন তৈরির বিষয় নিয়ে ইতিমধ্যেই তীব্র উচ্ছ্বাসের আবহ জেলায়।

চিত্তরঞ্জনে তৈরি হবে বন্দে ভারত (Asansol)

সূত্রে জানা গেছে, চিত্তঞ্জন লোকোমোটিভ কারখানার (Asansol) জেনারেল ম্যানেজার দেবীপ্রসাদ দাসের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে এসেছিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। সেখানেই বন্দে ভারতের ইঞ্জিন তৈরি নিয়ে ইতিবাচক কথা হয়েছে। ফলে বন্দে ভারতের ইঞ্জিন তৈরির পরিকল্পনায় এবার বাংলার নাম যুক্ত হয়ে গেল।

অগ্নিমিত্রা পলের বক্তব্য

বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল বলেন, বন্দে ভারত দেশের গর্ব। সেই জায়গায় আসানসোলের (Asansol) চিত্তঞ্জন রেল ইঞ্জিন কারখানায় বন্দে ভারত নির্মাণের বরাত পাওয়ার দিকটি আরও বেশি গর্বের। তিনি বলেন, শতাব্দীপ্রাচীন এই কারখানায় মোট চারটি ইঞ্জিন তৈরির বরাত এসেছে। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির মাধ্যমে এই কারখানায় ইঞ্জিন তৈরি হবে বলে। এমনকি ইঞ্জিনের বিশেষ ডিজাইনিং এখানেই করা হবে। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ভবিষ্যতে কীভাবে ট্রেন তৈরি হয়, সেই বিষয়টি দেখার ইচ্ছা রয়েছে তাঁর। তিনি সুযোগ পেলে কারখানায় ইঞ্জিন তৈরির দিকটাও নিজে এসে দেখে যাবেন।

বাংলায় বন্দে ভারত

পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই বেশ কয়েকটি বন্দে ভারত ট্রেন চলছে। হাওড়া-জলপাইগুড়ি, হাওড়া-পুরী, নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারত। যাত্রীদের মধ্যেও দেখা গেছে এই ট্রেন নিয়ে বেশ উদ্দীপনা। সূত্রের খবর, পুজোর আগেই হাওড়া-পাটনা, হাওড়া-রাঁচি বন্দে ভারত এক্সপ্রেস খুব তাড়াতাড়ি চালু হবে। আসানসোলে (Asansol) রেলের ইঞ্জিন তৈরি শুরু হওয়ায় বাংলার যোগদান আরও বৃদ্ধি পেল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। সেই কারণেই অনেকে মনে করছেন, এটা শুধু ওই জেলার নয়, গোটা বাংলার পক্ষেই গর্বের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

Madhyom

bangla news

Bengali news

asansol

Vande Bharat

Chittaranjan Locomotive Works


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর