img

Follow us on

Monday, May 20, 2024

Khalistani Terrorist: পান্নুর হুমকি হিন্দুদের, খালিস্তানি জঙ্গি দমনের সাহস দেখাতে পারবেন কি ট্রুডো?

"খালিস্তান আন্দোলনের নেতারা কানাডায় হিন্দু ও শিখদের মধ্যে বিভাজন ঘটাতে চাইছে..."

img

কানাডায় খালিস্তানি বাড়বাড়ন্তের কথা ট্রুডোকে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-09-22 13:15:34

মাধ্যম নিউজ ডেস্ক: বড় বিপাকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো! তাঁর দশা অনেকটা শ্যাম রাখি না কূলের মতো। খালিস্তানিদের (Khalistani Terrorist) বাড়বাড়ন্তের জেরে ট্রুডোর ওপর বেজায় চটেছে ভারত। আবার সরকার বাঁচাতে খালিস্তানিদের বিরুদ্ধে কোনও পদক্ষেপও করতে পারছেন না তিনি। গোদের ওপর বিষফোঁড়ার মতো এই দোটানার মধ্যে এসেছে খালিস্তানি জঙ্গি গুরুপতবন্ত সিং পান্নুর হুমকি। কানাডায় বসবাসকারী হিন্দুদের হুমকি দিয়েছে এই মোস্ট ওয়ান্টেড জঙ্গি। সে বলেছে, কানাডিয়ান হিন্দুরা ভারতে ফিরে যাও।

উদ্বেগে কানাডার সাংসদ

এমতাবস্থায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন কানাডিয়ান ভারতীয় সাংসদ চন্দ্র আর্য। আর্য ট্রুডোর দলেরই সাংসদ। ট্যুইটার (অধুনা এক্স) হ্যান্ডেলে তিনি লিখেছেন, “দিন কয়েক আগে পান্নু (Khalistani Terrorist) হিন্দু-কানাডিয়ানদের হুমকি দিয়েছে। দেশ ছেড়ে ভারতে চলে যেতে বলেছে। আমি অনেকের কাছ থেকেই এটা শুনেছি। পান্নুর হুমকিতে যাঁরা ভয় পেয়েছেন, তাঁদের কাছ থেকে।” তিনি বলেন, “হিন্দুফোবিয়ার কোনও ঘটনা ঘটলে স্থানীয় প্রশাসনকে জানান। খালিস্তান আন্দোলনের নেতারা কানাডায় হিন্দু এবং শিখদের মধ্যে বিভাজন ঘটাতে চাইছে।” 

পান্নুর হুমকিতে অশনি সঙ্কেত দেখছেন হিন্দুরা

প্রসঙ্গত, একটি ভিডিও বার্তায় পান্নু বলেছে, “হিন্দুরা ভারতে ফিরে যাও। তোমরা কানাডার সংবিধানকে অস্বীকার করেছ। তোমাদের গন্তব্য ভারত। কানাডা ছেড়ে ভারতে ফিরে যাও।” এমতাবস্থায় কানাডায় বসবাসকারী হিন্দুরা অশনি সঙ্কেত দেখছেন। ‘হিন্দু ফোরাম কানাডা’র তরফে সে দেশের জন-নিরাপত্তা মন্ত্রী দোমিনিক ল্য ব্লাঁকে চিঠি লিখেছেন। বর্তমানে কানাডার মোট জনসংখ্যার তিন শতাংশই হিন্দু। এঁদের হয়েই কাজ করে অন্টারিও ভিত্তিক ‘হিন্দু ফোরাম কানাডা’। ফোরামের তরফে লেখা চিঠিতে বলা হয়েছে, “আমাদের সনির্বন্ধ অনুরোধ, হুমকির বিষয়টিকে আপনারা গুরুত্বের সঙ্গে বিবেচনা করুন। এই হুমকি কানাডার নাগরিকদের ওপরও প্রভাব ফেলবে।”

ওয়াকিবহাল মহলের মতে, পান্নুর (Khalistani Terrorist) হুমকিতে ট্রুডোর দলেরই সাংসদ যতই উদ্বেগ প্রকাশ করুন না কেন, এই মোস্ট ওয়ান্টেড খালিস্তানি জঙ্গির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সহজ নয়। কারণ পান্নু মার্কিন নাগরিক। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে না কানাডা সরকার। আবার আমেরিকাও পান্নুর বিরুদ্ধে ব্যবস্থা নেবে না। কারণ সে কানাডিয়ান হিন্দুদের হুমকি দিয়েছে। কানাডা যেভাবে দিনের পর দিন খালিস্তানি জঙ্গিদের ডেরা হয়ে উঠছে, তাতে উদ্বেগ প্রকাশ করেছেন সে দেশে বসবাসকারী হিন্দু এবং শিখরাও। এমতাবস্থায় খালিস্তানি জঙ্গি দমনে শক্ত হাতে হাল ধরতে হবে ট্রুডোকে। তবে সরকার বাঁচানোর কথা না ভেবে শিরদাঁড়া সোজা করে খালিস্তানিদের দমন করতে পারবেন কি ট্রুডো? প্রশ্ন হল সেটাই।

আরও পড়ুুন: ‘‘পাকিস্তানের মতোই জঙ্গিদের স্বর্গরাজ্য কানাডা’’, খালিস্তান ইস্যুতে কড়া বিবৃতি ভারতের

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bangla news

Bengali news

Khalistani Terrorist

Gurpatwant Singh Pannu

Canadian hindus


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর